বাংলাদেশে আমাদের অনেক সমর্থক আছে: বাবর

দেড় বছরের বেশি সময় পর বাংলাদেশে আন্তর্জাতিক ম্যাচে ক্রিকেট মাঠে ফিরছে দর্শক। মাহমুদউল্লাহদের প্রতি অকুণ্ঠ সমর্থনই থাকার কথা শের-ই-বাংলা স্টেডিয়ামে। তবে গ্যালারির গর্জনে শুধু বাংলাদেশ নয়, পাকিস্তানের নামে আওয়াজ উঠবে বলেও আশা বাবর আজমের। আগের ও এবারের অভিজ্ঞতা থেকে পাকিস্তান অধিনায়ক বলছেন, পাকিস্তান দলের সমর্থক বাংলাদেশে অনেক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2021, 10:48 AM
Updated : 18 Nov 2021, 01:06 PM

পাকিস্তানের হয়ে বাংলাদেশে এখনও খেলার সুযোগ পাননি বাবর। তবে এই দেশ তার অচেনা নয়। ২০১৭ বিপিএলে পাঁচটি ম্যাচ খেলেন তিনি সিলেট সিক্সার্সের হয়ে। পারফরম্যান্সও খারাপ ছিল না।

সেবারই প্রথম নয়। বাংলাদেশে খেলে গেছেন তিনি আন্তর্জাতিক অভিষেকের ৩ বছর আগেই। ২০১২ সালে মোহামেডার স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেন তিনি ঢাকা প্রিমিয়ার লিগে।

এদেশে পাকিস্তানের অনেক সমর্থকের কথা শুনেছেন বাবর। এবার অনুশীলনেও নমুনা কিছু দেখা হয়ে গেছে তার। সব মিলিয়ে ভিন দেশের গ্যালারিতেও প্রেরণার উৎস অনেক পাবেন বলে তিনি আশাবাদ জানালেন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে।

“যখনই আমরা অনুশীলন করতে গিয়েছি, পুরো পথে লোক দাঁড়িয়ে থেকেছে, আমাদের চিয়ার আপ করেছে, হাত নাড়িয়েছে। আমার তাই মনে হয়, বাংলাদেশের পাশাপাশি আমাদেরও অনেক সমর্থক আছে এখানে। অনুশীলনের সময়ও সেখানে লোকে আমাদের দেখেছে, চিয়ার আপ করেছে।”

“কোভিডের পর এখানে প্রথমবার দর্শক প্রবেশের অনুমতি মিলেছে, এটা দারুণ ব্যাপার। ক্রিকেটার হিসেবে, দল হিসেবে আমরা উপভোগ করব এবং বাংলাদেশে আমরা যখনই এসেছি, দর্শক সবসময় আমাদের চিয়ার আপ করেছে। শুধু নিজেদের দলই নয়, পাকিস্তান দলকেও ওরা সমর্থন করেছে বেশ। এটা আমাদের বেশ ভালো লাগে এবং সহায়তাও করে।”

বাবরের ধারণা অবশ্য ভুল কিছু নয়। আগেও বিভিন্ন সিরিজ-টুর্নামেন্টে বাংলাদেশের গ্যালারিতে পাকিস্তানের প্রতি সমর্থনের জোয়ার দেখা গেছে অনেক।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ৬ বছর পর এবার বাংলাদেশে এসেছে পাকিস্তান। শুক্রবার থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।