প্রধানমন্ত্রীর কথায় অনুপ্রাণিত মাহমুদউল্লাহ

চারপাশ থেকে ছুটে আসছিল যখন সমালোচনার তীর, বাংলাদেশ দল তখন পেয়ে গেছে বড় এক বর্ম। বিশ্বকাপে চরম ব্যর্থতার পরও স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটারদের। প্রধানমন্ত্রীর কথায় উজ্জীবিত অধিনায়ক মাহমুদউল্লাহ বলছেন, তারা প্রতিদান দেওয়ার চেষ্টা করবেন মাঠে শতভাগের বেশি উজাড় করে দিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2021, 09:38 AM
Updated : 18 Nov 2021, 09:38 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার অনেক আশা নিয়ে গিয়েও প্রত্যাশা পূরণের ধারেকাছে যেতে পারেনি বাংলাদেশ। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারার পর সুপার টুয়েলভে সব ম্যাচে হেরে যায় দল। বাজে পারফরম্যান্সের পাশাপাশি সংবাদ সম্মেলনে বিতর্কিত নানা কথায় তুমুল সমালোচনার মধ্যে পড়তে হয় ক্রিকেটারদের।

ক্রিকেটারদের নিয়ে লোকের হতাশার ছোঁয়া বুধবার পৌঁছে যায় প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনেও। এক সংবাদকর্মী প্রশ্ন করেন দলের হতাশাজনক পারফরম্যান্স নিয়ে। প্রধানমন্ত্রী জবাবে বলেন, “কেন, আপনি এত হতাশ হন কেন? আমি এই হতাশা দেখতে চাই না। কয়েকটা খেলা তো তারা খুব চমৎকার খেলেছে।একেই তো প্যানেডেমিকের সময়ে সে রকম ইয়ে হয়নি। মানে করোনার কারণে প্র্যাকটিস করতে পারেনি। তারপরও বাংলাদেশে আজকে বিশ্বকাপে খেলছে, বেশ কয়েকটি দেশকে হারাতে পেরেছে, এটাই তো বড় কথা।… আমি বলব, যেটুকু পেরেছে আমি সেটাই…।”

ক্রিকেটারদের আরও ভালো করে ট্রেনিং করানোর কথা বলেন তিনি। অল্পতেই অতি উৎফুল্ল কিংবা বেশি হতাশ না হওয়ার পরামর্শ দেন ক্রিকেট অনুসারীদের।

আগেও নানা সময় ক্রিকেটারদের পাশে থেকেছেন শেখ হাসিনা। অনেক সময়ই তাকে দেখা গেছে খেলা দেখতে মাঠে ছুটে আসতে। ক্রিকেটাদের গণভবনেও ডেকেছেন কয়েকবার।

এবারও প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেছেন ও দেখেছেন মাহমুদউল্লাহ। পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক বললেন, প্রধানমন্ত্রীকে সবসময় পাশে পাওয়া তাদের জন্য অভাবনীয়।

“এটা আমি শুনেছি ও দেখেছি। মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ। উনার কথা আমাদের আরও অনেক অনুপ্রাণিত করবে। সত্যি কথা বলতে, আমাদের দলের জন্য এটা অনেক ইতিবাচক একটা কথা।”

“উনি যেভাবে আমাদের সবসময় অনুপ্রাণিত করেন, যেভাবে আগলে রাখেন, যেভাবে সাপোর্ট করেন, এটা অবিশ্বাস্য। এজন্য তাকে অনেক ধন্যবাদ। আমরা এতটুকু নিশ্চিত করব যেন নিজেদের শতভাগের বেশি দিয়ে খেলার চেষ্টা করতে পারি।”

শুক্রবার থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ।