ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই উইলিয়ামসন

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যস্ততা শেষ হতেই ভারতের বিপক্ষে এই সংস্করণেই মাঠে নামতে যাচ্ছে নিউ জিল্যান্ড। তবে আসছে তিন ম্যাচের সিরিজে খেলবেন না দলটির নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 12:46 PM
Updated : 16 Nov 2021, 12:46 PM

২০ ওভারের ম্যাচ তিনটির পরই শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের জন্য এই সময়ে প্রস্তুতি নেবেন উইরিয়ামসন। তার জায়গায় প্রথম টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টিম সাউদি।

নিজেদের ওয়েবসাইটে মঙ্গলবার এক বিবৃতিতে খবরটি জানায় নিউ জিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

গত রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারের পর ২৪ ঘন্টারও কম সময়ে সোমবার সন্ধ্যায় ১৫ সদস্যের স্কোয়াডের সঙ্গে জয়পুরে পৌঁছেছেন উইলিয়ামসন। সেখানেই বুধবার হবে প্রথম টি-টোয়েন্টি। এই সংস্করণের পরের দুটি ম্যাচ হবে শুক্রবার রাঁচি ও রোববার কলকাতায়।

জয়পুরে এরই মধ্যে নিউ জিল্যান্ড টেস্ট দল অনুশীলন শুরু করেছে। লাল বলের প্রস্তুতি নিতে তাদের সঙ্গে যোগ দিবেন উইলিয়ামসন।

বিশ্বকাপে ৭ ম্যাচে ২১৬ রান করে নিউ জিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন উইলিয়ামসন। এর মধ্যে ফাইনালে খেলেন ৪৮ বলে ৮৫ রানের বিস্ফোরক ইনিংস।

চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া পেসার লকি ফার্গুসন 'বেশ ভালোভাবে সেরে উঠছেন' বলেও বিবৃতিতে জানানো হয়েছে। এই ডানহাতি পেসারের প্রথম টি-টোয়েন্টির আগে ফিট যাওয়ার ব্যাপারে আশাবাদী এনজেডসি। 

ভারত ও নিউ জিল্যান্ড সবশেষ ২০২০ সালের শুরুতে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল, যেখানে ভারত জয় পেয়েছিল ৫-০ ব্যবধানে। তবে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের সবশেষ সাক্ষাতে সুপার টুয়েলভে জেতে কিউইরা।

আগামী ২৫ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে দুই দল। গত জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা দুই দলের এই লড়াই নতুন চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। 

নিউ জিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, উইলিয়াম সমারভিল, টিম সাউদি, রস টেইলর, উইল ইয়াং, নিল ওয়্যাগনার।

নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি দল: টিম সাউদি (অধিনায়ক, প্রথম ম্যাচ), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, অ্যাডাম মিল্ন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক