ফাইনাল হারার তিন দিনের মধ্যে ভারতের সামনে কিউইরা

বিশ্বকাপ ফাইনালের রেশ এখনও যায়নি পুরোপুরি। ফাইনালের হার ও ট্রফি না পাওয়ার যন্ত্রণাও যথেষ্ট দগদগে থাকার কথা এখনও। কিন্তু পেশাদার জগতের বাস্তবতা কঠিন। উচ্ছ্বাসে মত্ত কিংবা হতাশায় ডুবে থাকার সুযোগ এখানে খুব একটা নেই। তিন সংস্করণে ঠাসা সূচির এই সময়টা ছুটে চলে দ্রুত। বিশ্বকাপ ফাইনাল খেলার তিন দিনের মধ্যেই যেমন নিউ জিল্যান্ডকে মাঠে নামতে হচ্ছে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 04:43 AM
Updated : 16 Nov 2021, 10:48 AM

রোববার দুবাইয়ে বিশ্বকাপ খেলা কিউইরা বুধবার জয়পুরে ভারতের মুখোমুখি হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। সিরিজের বাকি দুই ম্যাচ আগামী শুক্রবার ও রোববার।

টি-টোয়েন্টি সিরিজের পর আগামী ২৫ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজের মুখোমুখি হবে দুই দল। গত জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা দুই দলের এই লড়াই নতুন চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ভারত নতুন চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপে ৫ ম্যাচ খেলে ফেলেছে। নিউ জিল্যান্ড শুরু করবে এই সিরিজ দিয়ে।

টি-টোয়েন্টির লড়াই আগে হলেও নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টেড এখনই তাকিয়ে টেস্ট সিরিজের দিকে। সিরিজের প্রথম টেস্টে খেলবেন না বিরাট কোহলি। গোটা সিরিজেই খেলবেন না রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, রিশাভ পান্ত, মোহাম্মদ শামির মতো ভারতের নিয়মিত কয়েকজন ক্রিকেটার।

তার পরও ভারতের মাঠে তাদের মুখোমুখি হওয়াটা ভীষণ কঠিন, দুবাই ছাড়ার আগে বললেন স্টেড।

“তারা না থাকার পরও ভারত খুবই, খুবই শক্তিশালী দল। সেখানে গিয়ে ঐতিহ্যগতভাবেই স্পিন বান্ধব উইকেট পাওয়া যায়। তাদের লাইন-আপে জাদেজা, অশ্বিন, আকসার প্যাটেলরা ঠিকই আছে। গত তিন-চার বছরে দারুণ পারফর্ম করা ছেলেরা আছে ওদের দলে। আমরা জানি, ওখানে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।”