আল আমিনের সামনে ধুঁকছে সিলেট

প্রতিপক্ষের দুই ওপেনারকে ফেরানো আল আমিন হোসেন শেষ বেলায় নিলেন আরও দুই উইকেট। এই পেসারের দুর্দান্ত বোলিংয়ে খুলনা বিভাগের বিপক্ষে দেড়শর আগে গুটিয়ে যাওয়ার শঙ্কায় সিলেট বিভাগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2021, 01:02 PM
Updated : 15 Nov 2021, 01:02 PM

জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে ৮ উইকেটে ১৩২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে সিলেট। বৃষ্টির বাধায় প্রথম দিন মাঠে গড়ায়নি কোনো বল।

বৃষ্টি বাগড়া দিয়েছে সোমবারও। খেলা হয়েছে কেবল ৪৩ ওভার। এর মাঝেই বল হাতে ৩৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন আল আমিন।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামা সিলেটের ইনিংসে নিজের দ্বিতীয় ওভারেই আঘাত হানেন আল আমিন। ওপেনার সায়েম আলমকে ফেরান শূন্য রানে।

পরের ওভারেই অমিত হাসানকে বোল্ড করে দেন মাসুম খান। ২ রানে দুই উইকেট হারানো দলের আরেক ওপেনার শানাজ আহমেদকে ফিরিয়ে প্রতিপক্ষকে আরও চেপে ধরেন আল আমিন।

ঘুরে দাঁড়ানোর চেষ্টায় থাকা জাকির হাসান ও জাকের আলির ৩০ রানের জুটি ভাঙেন সৌম্য সরকার। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ফিরে জাতীয় লিগে প্রথম ম্যাচ খেলতে নামা এই ক্রিকেটার মিডিয়াম পেসে ফেরান ২৬ রান করা জাকিরকে।

উইকেটে দাঁড়াতে পারেননি আসাদুল্লা আল গালিবও। শাহানুর রহমানকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা চালান জাকের। কিন্তু তার ৭ চারে ৩৬ রানের ইনিংস থামিয়ে দেন টিপু সুলতান।

এরপর আবার দৃশ্যপটে আল আমিন। এনামুল হক জুনিয়রকে এলবিডব্লিউ করার পর ৪ চারে ২৮ রান করা শাহানুরকে কট বিহাইন্ড করে সাজঘরে ফেরত পাঠান তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ৪৩ ওভারে ১৩২/৮ (সায়েম ০, শানাজ ১৫, অমিত ০, জাকির ২৬, জাকের ৩৬, আসাদুল্লা ১, শাহানুর ২৮, এনামুল জুনি. ২, আবু জায়েদ ৬*, ইবাদত ০*; আল আমিন ১৪-৫-৩৪-৪, মাসুম ৮-৩-২১-১, সৌম্য ৯-২-২৫-১, জিয়াউর ৫-১-১৭-১, টিপু ৭-১-১৯-১)।

বৃষ্টি বিঘ্নিত দিনে লড়ছে ঢাকা

প্রথম স্তরের আরেক ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে ৪ উইকেটে ১১৫ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ঢাকা বিভাগ। এই ম্যাচেরও প্রথম দিন খেলা হয়নি এক বলও।

বিকেএসপির ৪ নম্বর মাঠে সোমবারের খেলাও বৃষ্টির বাধায় পড়েছে। খেলা হয়েছে কেবল ৪৯.৩ ওভার। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর আভাস দেন আব্দুল মজিদ ও রনি তালুকদার। কিন্তু তাদের উদ্বোধনী জুটি ৩৬ রানে থামিয়ে দেন মুকিদুল ইসলাম। এই পেসারের বলে কিপারের গ্লাভসে ধরা পড়েন রনি।

মুকিদুল নিজের পরের ওভারে আবার ছোবল দেন। তার বলে মাহিদুল ইসলাম অঙ্কন ফিরে যান কট বিহাইন্ড হয়ে। ৩৮ রানে দুই উইকেট হারানো দলের হাল ধরতে ব্যর্থ হন রকিবুল হাসানও। রবিউল হকের বলে তানভির হায়দারের হাতে ক্যাচ দেন তিনি।

এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিচ্ছিলেন মজিদ। দারুণ ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছিলেন ফিফটির দিকে। কিন্তু ৪৭ রানে সোহরাওয়ার্দী শুভর স্পিনে লং-অনে ধরা পড়েন তিনি। ইনিংসে তার একটি ছক্কার পাশে ৫টি চার।

এরপর আর দলকে বিপদে পড়তে দেননি তাইবুর রহমান ও শুভাগত হোম। ২৪ রানে অপরাজিত আছেন তাইবুর, ৮ রানে শুভাগত।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ৪৯.৩ ওভারে ১১৫/৪ (মজিদ ৪৭, রনি ১৪, মাহিদুল ২, রকিবুল ১৭, তাইবুর ২৪*, শুভাগত ৮*; আলাউদ্দিন ৯-১-২২-০, রবিউল ১১-৩-২৩-১, মুকিদুল ১০-২-২৮-২, সোহরাওয়ার্দী ১১-০-২৭-১, আরিফুল ৮.৩-৩-১৪-০)।