ভারত সফরে কনওয়ের বদলে মিচেল

ডেভন কনওয়ের চোট টেস্ট দলে ফেরার পথ করে দিয়েছে ড্যারিল মিচেলকে। ভারতের বিপক্ষে আসছে সিরিজের নিউ জিল্যান্ড দলে যোগ করা হয়েছে এই অলরাউন্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2021, 10:32 AM
Updated : 14 Nov 2021, 10:32 AM

গত ৫ নভেম্বর ভারত সফরের জন্য ঘোষিত নিউ জিল্যান্ডের ১৫ জনের টেস্ট দলে ছিলেন না মিচেল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা এই ক্রিকেটারকে দলে ফেরানোর কথা রোববার জানায় নিউ জিল্যান্ড ক্রিকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপে হাসছে মিচেলের ব্যাট। নিউ জিল্যান্ডকে প্রথমবারের মতো এই সংস্করণের বৈশ্বিক আসরে ফাইনালে তোলার নায়ক তিনি। সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ উত্তেজনার ম্যাচে ৭৯ রানের অপরাজিত ইনিংস খেলে জয়ের হাসি এনে দেন দলের মুখে।

২০১৯ সালে টেস্ট ক্রিকেটে অভিষিক্ত মিচেল সবশেষ টেস্ট খেলেন ইংল্যান্ডের বিপক্ষে, গত জুনে। ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের গত আসরের ফাইনালে খেলা হয়নি তার। পাঁচ টেস্টের ক্যারিয়ারে একটি করে সেঞ্চুরি ও ফিফটি আছে তার, ব্যাটিং গড় ৫৮। তার পরও ভারত সফরের টেস্ট দলে শুরুতে জায়গা হয়নি তার।

মূলত কনওয়ের চোটেই কপাল খুলল তার। আবু ধাবিতে গত বুধবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম সেমি-ফাইনালে আউট হওয়ার পর ব্যাটে আঘাত করে ক্ষোভ ঝারেন কনওয়ে। এতেই ভেঙে যায় তার হাত।

পরদিন নিউ জিল্যান্ড বোর্ড নিশ্চিত করে বিশ্বকাপের ফাইনালে খেলতে পারবেন না বাঁহাতি এই ব্যাটসম্যান। সঙ্গে ভারত সফরেও খেলা হবে না তার।

জানুয়ারিতে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে দলে ফেরার সম্ভাবনা রয়েছে কনওয়ের। লাল বলের ক্রিকেটে এই ব্যাটসম্যানের শুরুটা ছিল অসাধারণ। গত জুনে লর্ডসে অভিষেকে তিনি করেন রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি। তিন টেস্টের ক্যারিয়ারে ফিফটি আছে দুটি।

নিউ জিল্যান্ড রোববার বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। পরদিন তারা যাবে ভারতে। জয়পুরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে বুধবার শুরু হবে দুই দলের লড়াই।

দলের সঙ্গে ভারতে যাবেন কনওয়ে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে টি-টোয়েন্টি দলের ক্রিকেটারদের সঙ্গে দেশে ফিরবেন তিনি।

কানপুরে আগামী ২৫ নভেম্বর শুরু প্রথম টেস্ট। মুম্বাইয়ে ৩ ডিসেম্বর থেকে শুরু দ্বিতীয়টি। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক