৩৩ বছর বয়সেই আফগান বোর্ডের চেয়ারম্যান পেসার আশরাফ

গতবছরও ঘরোয়া ক্রিকেটে খেলেছেন মিরওয়াইস আশরাফ। খেলা ছেড়ে দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বলে খবর নেই। খেলে যেতেই পারেন এই পেসার, বয়স তো মোটে ৩৩। চমকপ্রদ এক ঘোষণায় সেই আশরাফ পেয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) নতুন চেয়ারম্যানের দায়িত্ব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2021, 03:53 PM
Updated : 10 Nov 2021, 06:29 PM

টুইটারে বুধবার এসিবি জানায়, আফগানিস্তানের প্রধানমন্ত্রী ও এসিবির চিফ প্যাট্রন মোহাম্মদ হাসান আখন্দ বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন আশরাফকে।

তালেবানরা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর গত অগাস্টে এসিবির চেয়ারম্যান করা হয় আজিজউল্লাহ ফজলিকে। দুই মাস যেতেই তার স্থলাভিষিক্ত হলেন আশরাফ।

ঘরোয়া ক্রিকেট খেলে গেলেও আন্তর্জাতিক ক্রিকেট অনেক দিন ধরেই সুযোগ পাচ্ছেন না আশরাফ। আফগান ক্রিকেটের উঠে আসার পথচলার এই সৈনিক দেশের সবশেষ ম্যাচ খেলেন ২০১৬ সালে অক্টোবরে, বাংলাদেশ বিপক্ষে ওয়ানডেতে। এই সংস্করণে ৪৬ ম্যাচে ৪৬ উইকেট নেন এই পেসার। ব্যাট হাতেও ছিলেন কার্যকর। এক ফিফটিতে রান করেন ৩৮৭। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেন ২৫টি। ওভারপ্রতি ৬.৭৯ রান দিয়ে ১৪ উইকেট নেন তিনি।

গত বছরের সেপ্টেম্বরে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে বান্দ-ই-আমির ড্রাগনসের হয়ে খেলেন তিনি। পরের মাসেই অংশ নেন ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্টে।