ভারত সফরে নিউ জিল্যান্ড টেস্ট দলে নেই বোল্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই ভারত সফরের টেস্ট সিরিজে বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট ও পেস বোলিং অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমকে পাচ্ছে না নিউ জিল্যান্ড। টানা জৈব-সুরক্ষা বলয়ে থাকার ধকল এড়াতে নিজেদের সরিয়ে নিয়েছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 08:13 PM
Updated : 4 Nov 2021, 08:33 PM

তাদের ছাড়াই দুই টেস্টের সিরিজের জন্য বৃহস্পতিবার ১৫ জনের দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট।

দলে বিশেষজ্ঞ স্পিনার তিন জন- বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার ও অফ স্পিনার উইলিয়াম সমারভিল। তাদের সঙ্গে আছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা স্পিনিং অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও গ্লেন ফিলিপস।

বোল্ট না থাকলেও পেস আক্রমণে যথারীতি আছেন টিম সাউদি, নিল ওয়্যাগনার ও কাইল জেমিসন।

গত জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দিয়ে বিজে ওয়াটলিং অবসরে যাওয়ায় প্রথম পছন্দের উইকেটকিপার হিসেবে দলে আছেন টম ব্লান্ডেল। বিকল্প হিসেবে থাকছেন ডেভন কনওয়ে।

এই সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে পথচলা শুরু করবে নিউ জিল্যান্ড। সাউথ্যাম্পটনের ফাইনালে ভারতকে হারিয়েই প্রথম আসরের চ্যাম্পিয়ন হয়েছিল কেন উইলিয়ামসনের দল।

সফরের শুরুতে তিনটি টি-টোয়েন্টিও খেলবে নিউ জিল্যান্ড দল। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের দলটিই খেলবে সিরিজটিতে, যা শুরু হবে ১৭ নভেম্বর। আর কানপুরে প্রথম টেস্ট শুরু ২৫ নভেম্বর, মুম্বাইয়ে ৩ ডিসেম্বর শুরু দ্বিতীয় টেস্ট।

নিউ জিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, উইলিয়াম সমারভিল, টিম সাউদি, রস টেইলর, উইল ইয়াং, নিল ওয়্যাগনার।