উইন্ডিজের পাকিস্তান সফরের সূচি চূড়ান্ত

দেশের মাটিতে একের পর এক সিরিজ বাতিল হওয়ার পর পাকিস্তান ক্রিকেটের জন্য এলো স্বস্তির খবর। আগামী মাসে দেশটিতে খেলতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 04:14 PM
Updated : 4 Nov 2021, 04:14 PM

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, ডিসেম্বরের এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা।

গত ফেব্রুয়ারির পর প্রথম সফরকারী দল হিসেবে পাকিস্তানে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। গত ১৭ সেপ্টেম্বর সিরিজ শুরুর কয়েক ঘন্টা আগে নিরাপত্তা শঙ্কায় পুরো সফর বাতিল করে পাকিস্তান থেকে দেশে ফিরে যায় নিউ জিল্যান্ড দল। পরে ইংল্যান্ডও পুরুষ ও নারী দলকে পাকিস্তান না পাঠানোর কথা জানায়। শ্রীলঙ্কাও তাদের মেয়েদের দলের সফর বাতিল করে।

ওয়েস্ট ইন্ডিজের সফর নিয়ে উচ্ছ্বসিত পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা।

“সেপ্টেম্বর ও অক্টোবরে হোম সিরিজ বাতিল হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের সফর দিয়ে পাকিস্তানে ছেলেদের আন্তর্জাতিক ক্রিকেটের রোমাঞ্চকর ও উপভোগ্য মৌসুম শুরু হবে। এরপর আছে পাকিস্তান সুপার লিগ ও অস্ট্রেলিয়ার প্রথম পূর্ণাঙ্গ সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ বরাবরই পাকিস্তানের ক্রিকেট ভক্তদের প্রিয় দলগুলোর একটি।”

পাকিস্তানে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে কাজ করা দা ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার (এনসিওসি) এই সিরিজে উল্লেখযোগ্য সংখ্যক দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেবে বলে আশাবাদী রমিজ।

২০১৮ সালের এপ্রিলের পর এই প্রথম পাকিস্তান সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। দেশটিতে তারা এবার ওয়ানডে খেলবে ২০০৬ সালের ডিসেম্বরের পর প্রথমবার।

আগামী ৯ ডিসেম্বর পাকিস্তানে পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ শুরুর আগে প্রস্তুতির জন্য তিন দিন সময় পাবে তারা। ১৩ ডিসেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। ২২ ডিসেম্বর ওয়ানডে দিয়ে যা শেষ হবে। সবগুলো ম্যাচই হবে করাচিতে। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক পরই তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান দল। সিরিজ শেষ হবে ৮ ডিসেম্বর। দেশে ফিরে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে নামতে হবে বাবর আজমদের।