মুমিনুল ও মাহমুদুলের সেঞ্চুরি

এক মাসেরও কম সময়ের মধ্যে মাঠে গড়াবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। এর আগে সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক। সঙ্গে মাহমুদুল হাসানের প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে রয়েছে চট্টগ্রাম বিভাগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 12:46 PM
Updated : 31 Oct 2021, 01:08 PM

বিকেএসপির ৩ নম্বর মাঠে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে ৪ উইকেটে ৩১৬ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে চট্টগ্রাম।

প্রথম রাউন্ডে রাজশাহী বিভাগের বিপক্ষে দুই ইনিংসে ৫০ ও শূন্য রান করা মুমিনুল এবার খেলেন ১০৩ রানের ইনিংস। আর ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে মাহমুদুল করেন ১১২ রান।

তৃতীয় রাউন্ডের এই ম্যাচ রোববার টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় চট্টগ্রাম। উদ্বোধনী জুটিতে দলকে ৮০ রান এনে দেন পারভেজ হোসেন ও পিনাক ঘোষ। কিন্তু দুই ওপেনারের কেউই করতে পাননি ফিফটি।

আবু হায়দার রনি ৪৪ রান করা পারভেজকে ফিরিয়ে দেন। আর ব্যক্তিগত ৪৩ রানে শহিদুল ইসলামের বলে কট বিহাইন্ড হন পিনাক। এরপর দলকে টানেন মমিনুল ও মাহমুদুল। তাদের ব্যাটে বড় রানের দিকে এগোতে থাকে চট্টগ্রাম। তৃতীয় উইকেটে তারা গড়েন দুইশ ছাড়ানো জুটি।

তাদের ২০৮ রানের জুটি ভাঙে মুমিনুলের বিদায়ে। ১০৩ রান করে আবু হায়দারের বলে বোল্ড হন তিনি। তার ক্যারিয়ারে এটি ২৫তম সেঞ্চুরি। ১৪২ বলের ইনিংসে ১১ চার মারেন মুমিনুল।

সেঞ্চুরির পর বেশিক্ষণ টেকেননি মাহমুদুলও। ৯ চারে তার ১১২ রানের ইনিংস শেষ হয় রকিবুল হাসানের বলে।

শেষ দিকে দলকে আর বিপদে পড়তে দেননি নাঈম হাসান ও ইয়াসির আলি চৌধুরি।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ৯০ ওভারে ৩১৬/৪ (পারভেজ ৪৪, পিনাক ৪৩, মাহমুদুল ১১২, মমিনুল ১০৩, নাঈম ১০*, ইয়াসির ১*; শহিদুল ১৬-২-৪৫-১, আবু হায়দার ১৭-৬-৫০-২, শরিফুল্লাহ ১৭-০-৮৪-০, আল আমিন জুনি. ৯-০-৩৫-০, রকিবুল ২৩-৪-৬১-১, আমিনুল ৮-০-৩৫-০)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক