স্বার্থের সংঘাত, মোহন বাগানের দায়িত্ব ছাড়ছেন সৌরভ

আরপিএসজি গ্রুপের মালিকানাধীন ফুটবল ক্লাব এটিকে মোহন বাগানের পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। সম্ভাব্য স্বার্থের সংঘাত এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই প্রধান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2021, 11:56 AM
Updated : 27 Oct 2021, 11:56 AM

৭ হাজার ৯০ কোটি রুপিতে গত সোমবার আইপিএলের লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজির মালিকানা পায় ভারতীয় ব্যবসায়িক সংগঠন আরপিএসজি গ্রুপ।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর বুধবারের প্রতিবেদনে বলা হয়, ইন্ডিয়ান সুপার লিগের দল মোহন বাগানের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর প্রক্রিয়া শুরু করেছেন সৌরভ। মোহন বাগান বোর্ডের পরিচালকদের একজন হওয়ার পাশাপাশি তিনি শেয়ারহোল্ডারও। ধারণা করা হচ্ছে, স্বার্থের সংঘাত এড়াতে সৌরভ যতদিন বিসিসিআই সভাপতি থাকবেন, ততদিন মোহন বাগানের দায়িত্ব থেকে দূরে থাকবেন।

লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজির মালিক আরপিএসজি গ্রুপের ভাইস-চেয়ারম্যান সঞ্জিব গোয়েঙ্কা একই সঙ্গে মোহন বাগানেরও মালিক। সোমবার সিএনবিসি টিভি ১৮’কে তিনি বলেন, সৌরভ পদত্যাগ করতে যাচ্ছেন।

“আমার মনে হয়, তিনি (সৌরভ) মোহন বাগানের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন…মনে হয় আজই। এটা সৌরভের ঘোষণা করতে হবে। দুঃখিত, আমার মনে হয়, আমি আগেই বলে ফেললাম।”

বিসিসিআইয়ের গঠনতন্ত্র অনুযায়ী এক ব্যক্তি দুটি পদে থাকতে পারেন না। স্বার্থের সংঘাতের বিষয়টি চলে আসে তখনই।

সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভের স্বার্থের সংঘাতে সম্পৃক্ত হয়ে পড়ার ঘটনা এটাই প্রথম নয়। ২০১৯ সালে সৌরভ ও তার সাবেক সতীর্থ ভিভিএস লক্ষণের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেটের একাধিক পদে থাকার অভিযোগ ওঠে। তখন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতির দায়িত্বে থাকা সৌরভ একই সঙ্গে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা ও টিভি ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন।