বৃষ্টির আগে আমিনুল-আবু হায়দারের ফিফটি

দুই ম্যাচ খেলে আগের সর্বোচ্চ ছিল কেবল ১০। প্রথম শ্রেণির ক্যারিয়ারে তৃতীয় ম্যাচ খেলতে নেমে দারুণ এক ফিফটি উপহার দিলেন আমিনুল ইসলাম। পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন আবু হায়দার রনি। তাদের জুটিতে রাজশাহী বিভাগের বিপক্ষে বড় লিড পেয়েছে ঢাকা মেট্রো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2021, 11:25 AM
Updated : 26 Oct 2021, 12:13 PM

কক্সবাজার একাডেমি মাঠে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে মঙ্গলবার ৩৩৯ রানে থামে মেট্রোর প্রথম ইনিংস। ৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা রাজশাহী ১ উইকেট হারিয়ে করে ২৪ রান।

এরপরই নামে বৃষ্টি। ফলে মাঠে আর বল গড়ায়নি। তৃতীয় দিনে খেলা হয়েছে মাত্র ২৫ ওভার।

৭ উইকেটে ২৮৩ রান নিয়ে দিনের খেলা শুরু করে মেট্রো। আগের দিন ৪৭ রানে অপরাজিত থাকা আমিনুল প্রথম ওভারেই আসাদুজ্জামান পায়েলকে মেরে দেন চার। আটে নেমে ১১৬ বলে স্পর্শ করেন ফিফটি।

পেসার আসাদুজ্জামানের পরের ওভারে একটি করে ছক্কা ও চার হাঁকান আবু হায়দার। পরের পাঁচ ওভারে আসেনি আর কোনো বাউন্ডারি, দুইজনে ছিলেন সাবধানী।

তাইজুল ইসলামকে টানা দুই চার মেরে ৭৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেন আবু হায়দার। অভিজ্ঞ এই স্পিনারকে পরে ছক্কায় ওড়ান লং-অফ দিয়ে।

দারুণ খেলতে থাকা এই জুটি ভাঙেন তাইজুলই। বাঁহাতি এই স্পিনারের বলে স্লিপে ধরা পড়েন ৪ ছক্কা ও ৬ চারে ৬৮ রান করা আবু হায়দার। শেষ হয় আমিনুলের সঙ্গে তার ১১৬ রানের জুটি।

আমিনুলও এরপর টিকেননি বেশিক্ষণ। পরের ওভারে আক্রমণে এসে ফিরতি ক্যাচ নিয়ে তাকে ফেরান তাইজুল। এক ছক্কা ও ৭ চারে ৬৫ রান করেন আমিনুল। শহিদুল ইসলামকে ফিরিয়ে মেট্রোর ইনিংস শেষ করে দেন সানজামুল ইসলাম।

ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই তানজিদ হাসানকে হারায় রাজশাহী। শরিফুল্লাহর বলে স্টাম্পড হয়ে ফিরে যান তিনি।

বৃষ্টি বাধার আগে দলকে আর বিপদে পড়তে দেননি জহুরুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। দুইজনে অপরাজিত যথাক্রমে ১২ ও ৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ২৫২

ঢাকা মেট্রো ১ম ইনিংস: (আগের দিন ২৮৩/৭) ১০৭.১ ওভারে ৩৩৯ (আমিনুল ৬৫, আবু হায়দার ৬৮, শহিদুল ৩, রকিবুল ০*; সানজামুল ৩৬.১-৪-১২৪-৪, তাইজুল ৩৮-৭-১১৫-৪, আসাদুজ্জামান ১৯-২-৫৭-২, শফিকুল ১৩-৪-২৬-০, হৃদয় ১-০-৫-০)।

রাজশাহী ২য় ইনিংস: ৯ ওভারে ২৪/১ (জহুরুল ১২*, তানজিদ ৪, শান্ত ৮*; আবু হায়দার ৪-১-১৫-০, শরিফুল্লাহ ৪-১-৬-১, শহিদুল ১-০-৩-০)।