এনামুলের আক্ষেপের দিনে সোহরাওয়ার্দীর ৬ উইকেট

কাঙ্ক্ষিত সেঞ্চুরির কাছাকাছিই পৌঁছে গিয়েছিলেন এনামুল হক। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না তিন অঙ্কে পা রাখতে। তাকে ফেরানো সোহরাওয়ার্দী শুভ করলেন দুর্দান্ত বোলিং। তবে বাঁহাতি এই স্পিনারের ৬ উইকেটের পরও রংপুর বিভাগের বিপক্ষে লিগ নিয়েছে খুলনা বিভাগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2021, 12:04 PM
Updated : 19 Oct 2021, 12:04 PM

জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে মঙ্গলবার খুলনাকে ২৬০ রানে থামিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে রংপুর। কোনো উইকেট না হারিয়ে ৪২ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে তারা।

প্রথম ইনিংসে খুলনার লিডের মূল কারিগর এনামুল। ৮৪ রান করেন ডানহাতি এই ওপেনার।

প্রতিপক্ষের লিড ৩ রানের বেশি হতে দেননি সোহরাওয়ার্দী। ৮৭ রান দিয়ে ৬ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। ৩ উইকেট নিয়ে অবদান রাখেন মুকিদুল ইসলাম।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৪ উইকেটে ১৭১ রান নিয়ে দিন শুরু করা খুলনা দ্রুত হারিয়ে ফেলে মেহেদী হাসান মিরাজকে। আগের দিনের অপরাজিত এই ব্যাটসম্যান ২৩ রান করে কট-বিহাইন্ড হন রবিউল হকের বলে।

এরপর বেশিক্ষণ টিকেননি ৭২ রান নিয়ে দিন শুরু করা এনামুলও। সোহরাওয়ার্দীর স্পিনে লং অফে ধরা পড়ে ফেরেন আক্ষেপ নিয়ে। তার ৮৪ রানের ইনিংসে ৩ ছক্কার পাশে ৫টি চার।

থিতু দুই ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়া দলকে টানেন জিয়াউর রহমান ও নাহিদুল ইসলাম। সপ্তম উইকেটে দুইজনে গড়েন ৫৫ রানের জুটি।

জিয়াউরকে এলবিডব্লিউ করে প্রতিরোধ ভাঙেন মুকিদুল। নাহিদুলকে বোল্ড করে প্রথম শ্রেণির ক্যারিয়ারে নিজের ২২তম পাঁচ উইকেট পূর্ণ করেন সোহরাওয়ার্দী। খুলনার দুই ব্যাটসম্যানই করেন ২৯ রান।

রংপুরের এই দুই বোলার নিজেদের পরের ওভারে ফিরিয়ে দেন খুলনার বাকি দুই ব্যাটসম্যানকেও।

পরে ব্যাটিংয়ে নামা রংপুরকে আস্থার সঙ্গে এগিয়ে নেন দুই ওপেনার। মাইশুকুর রহমান ২১ ও জাহিদ জাভেদ ২০ ব্যাট করছেন।

এদিনের খেলায়ও বাগড়া দিয়েছে বৃষ্টি। পরে আলোকস্বল্পতায় দিনের খেলা শেষ হয়ে যায় নির্ধারিত সময়ের আগেই।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর বিভাগ ১ম ইনিংস: ২৫৭

খুলনা বিভাগ ১ম ইনিংস: (আগের দিন ১৭১/৪) ৮৯.৩ ওভারে ২৬০ (এনামুল ৮৪, মিরাজ ২৩, জিয়াউর ২৯, নাহিদুল ২৯, মইনুল ৫, হালিম ১, আল আমিন ০*; রবিউল ১৩-৪-৩৭-১, মুকিদুল ১৮-৩-৪৫-৩, আলাউদ্দিন বাবু ১০-০-৪৫-০, মাহমুদুল ১১-২-৩০-০, নাসির ১-০-৪-০, সোহরাওয়ার্দী ৩৫.৩-৭-৮৭-৬, জাভেদ ১-১-০-০)।

রংপুর বিভাগ ২য় ইনিংস: ১৩.৩ ওভারে ৪২/০ (মাইশুকুর ২১*, জাভেদ ২০*; মিরাজ ৭-২-১১-০, আল আমিন ৪-০-২৬-০, জিয়াউর ২.৩-০-৪-০)।