এলপিএলের ড্রাফটে গেইল-রাসেলদের সঙ্গে বাংলাদেশের ৮

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসরের প্লেয়ার্স ড্রাফটে আছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহসহ বাংলাদেশের আট ক্রিকেটার। তাদের সঙ্গে আছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ক্রিস লিনের মতো এই সংস্করণের বড় তারকারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 04:57 PM
Updated : 11 Oct 2021, 04:57 PM

ড্রাফটে মাহমুদউল্লাহ ছাড়া বাংলাদেশ থেকে আছেন মেহেদি হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও ইবাদত হোসেন।

বিদেশি তারকা ক্রিকেটারদের মধ্যে আরও আছেন টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান ইংল্যান্ডের দাভিদ মালান, দক্ষিণ আফ্রিকার ফাফ দু প্লেসি, পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ভারতের ইরফান পাঠান ও ইউসুফ পাঠান ভাইয়েরা।

টুর্নামেন্টের জন্য গত ২৪ সেপ্টেম্বর শুরু হওয়া বিদেশি ক্রিকেটারদের নিবন্ধন শেষ হয় ৭ অক্টোবর। বিভিন্ন দেশ থেকে ৬৯৯ জন বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। তাদের মধ্যে ২২৫ জনের নাম সুপারিশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

আগামী ২৯ অক্টোবর হতে যাওয়া ড্রাফট থেকে খেলোয়াড় বেছে নেবে এলপিএলের পাঁচ ফ্র্যাঞ্চাইজি। ড্রাফট থেকে একটি দল সর্বোচ্চ ছয় জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে। আর প্রতি ম্যাচে খেলানো যাবে সর্বোচ্চ চার জন। ড্রাফট থেকে এবারের আসরে খেলার সুযোগ পাবেন মাত্র ৩০ জন বিদেশি ক্রিকেটার।

পাঁচ দলের গত আসরে ম্যাচ হয়েছিল মোট ২৩টি। আগামী ৪ ডিসেম্বর শুরু হতে যাওয়া এবারের আসরে এলিমিনেটর ম্যাচ যুক্ত করায় মোট ম্যাচ হবে ২৪টি।

প্রথম আসরের চ্যাম্পিয়ন জাফনা স্ট্যালিয়ন্স, ডাম্বুলা ভাইকিং ও কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজিকে দ্বিতীয় আসর থেকে বাদ দেওয়া হয়েছে। এবার নতুন মালিনায় অংশ নেবে তারা।

প্রাথমিকভাবে টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল গত ৩০ জুলাই থেকে ২২ অগাস্ট। তবে কাশ্মীর প্রিমিয়ার লিগের ঘোষণা, সিপিএল, দা হান্ড্রেড-এর সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় টুর্নামেন্ট শুরুর সময় পুনর্বিবেচনা করতে বাধ্য হন আয়োজকরা।