শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্রামে থাকতে পারেন মাহমুদউল্লাহ

পিঠের ব্যথা এখনও সারেনি মাহমুদউল্লাহর। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ অধিনায়কের খেলা নিয়ে শঙ্কা দেখছেন না হাবিবুল বাশার। দলের সঙ্গে থাকা এই নির্বাচক জানিয়েছেন, মাহমুদউল্লাহকে নিয়ে কোনো ঝুঁকি নিবেন না তারা। পুরোপুরি সেরে ওঠার সুযোগ দিতে প্রথম প্রস্তুতি ম্যাচে একাদশের বাইরে রাখা হতে পারে অভিজ্ঞ এই অলরাউন্ডারকে।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 04:24 PM
Updated : 11 Oct 2021, 04:24 PM

আবু ধাবিতে মঙ্গলবার নিজেদের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

পিঠের এই ব্যথার জন্যই গত শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি মাহমুদউল্লাহ। সোমবার বিসিবির পাঠানো ভিডিও বার্তায় বাশার জানান, টুর্নামেন্ট শুরুর পর ব্যস্ত সূচির কথা ভেবে এখন যতটা সম্ভব বিশ্রাম দিতে চান অধিনায়ককে। 

“চোট নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই। (মাহমুদউল্লাহ) রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যে কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।”

আইপিএলের প্রাথমিক পর্ব থেকে রাজস্থান রয়্যালস বিদায় নেওয়ায় দলের সঙ্গে যোগ দিয়েছেন মুস্তাফিজুর রহমান। বাশার জানিয়েছেন, বাঁহাতি এই পেসার ও এখনও আইপিএলে থাকা সাকিব আল হাসানের অভিজ্ঞতা কাজে লাগাতে মুখিয়ে আছেন তারা।

“মুস্তাফিজের দলের সঙ্গে যোগ দেওয়াটা অবশ্যই অনেক বড় ব্যাপার। সে এখানে খেলছিল। এখানকার কন্ডিশনটা কেমন হতে পারে খুব ভালো জানে। আশা করি, সাকিবও খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবে। সব মিলিয়ে সব ভালো যাচ্ছে। আশা করছি, এবারের বিশ্বকাপে আমরা ভালো করব।”

আয়ারল্যান্ডের বিপক্ষে বৃহস্পতিবার আরেকটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলে প্রাথমিক পর্বের ভেন্যু ওমান ফিরবে বাংলাদেশ। আগামী রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে তাদের।