টেস্ট ক্রিকেটে চোখ রেখে বিশ্বকাপে মার্শ

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচকদের নজর কাড়তে চান মিচেল মার্শ। ব্যাট হাতে দারুণ কিছু করে ফিরতে চান টেস্ট দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 12:40 PM
Updated : 11 Oct 2021, 12:42 PM

২০১৯ সালের পর থেকে এই সংস্করণে না খেলা মার্শের সময় ভালো কাটছে টি-টোয়েন্টি ক্রিকেটে। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই সিরিজে তিনি ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক।

অস্ট্রেলিয়া দুই সিরিজেই ৪-১ ব্যবধানে হারলেও দারুণ পারফরম্যান্সে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নেন মার্শ। বিশ্বকাপ খেলতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে থাকা ২৯ বছর বয়সী এই ক্রিকেটার আশা প্রকাশ করেন, এই সংস্করণে ভালো করতে পারলে এক সময়ে টেস্টের দুয়ারও খুলবে তার জন্য। 

“কোনো এক পর্যায়ে অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেট খেলতে চাই আমি। (এই সংস্করণে) নির্বাচিত হওয়ার জন্য লাল বলের ক্রিকেটে খুব বেশি খেলার সুযোগ পাব না। তবে আমার আগের অনেকের মতো, যদি আমি সাদা বলের ক্রিকেটে পারফর্ম করতে পারি, তাহলে নির্বাচকদের নজরে আসতে পারব।”

“কিন্তু এখন প্রথম কাজ হচ্ছে এই বিশ্বকাপে অংশ নেওয়া, যেটা হতে যাচ্ছে বেশ রোমাঞ্চকর।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ টেস্ট সিরিজে খেলবে অস্ট্রেলিয়া। দেশের প্রতিটি ক্রিকেটারই এই সিরিজে খেলতে চায়। শতাব্দী প্রাচীন এই লড়াইয়ে চোখ রেখেই বিশ্বকাপে খেলবেন মার্শ।

“গ্রীষ্ম মৌসুমকে সামনে রেখে সবাই ভালো ক্রিকেট খেলতে চায়। এই টি-টোয়েন্টি দলের অনেকেই অ্যাশেজ দলে থাকবে। যদি এখানে ভালো করতে পারি তাহলে সত্যিই দারুণ একটি গ্রীষ্মের জন্য তৈরি থাকব আমরা, এটা নিয়ে কোনো সন্দেহ নেই।”

আগামী ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ পথচলা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক