শ্রীলঙ্কার চূড়ান্ত দলে কুমারা-দনাঞ্জয়া, বাদ প্রদিপ 

ওমানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন লাহিরু কুমারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত দলে ফিরেছেন এই ফাস্ট বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2021, 01:20 PM
Updated : 10 Oct 2021, 01:20 PM

চূড়ান্ত দলে আরও এসেছেন বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্দো ও স্পিনার আকিলা দনাঞ্জয়া। তিন জনই আগে রিজার্ভ হিসেবে দলে ছিলেন।

আইসিসির নিয়মে রোববার পর্যন্ত আগের দলে পরিবর্তন আনার সুযোগ আছে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দেশগুলোর। এ দিনই নিজেদের ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এবার অবশ্য রিজার্ভ হিসেবে রাখা হয়নি কাউকে।

প্রথম দফায় ১৫ জনের দল দিয়েছিল এসএলসি। চোট থেকে সেরা না ওঠায় পরে দল থেকে বাদ পড়েন লাহিরু মাদুশঙ্কা। নতুন করে দলে অন্তর্ভুক্ত করা হয় আরও পাঁচ জনকে। ১৯ জনের সেই দল থেকে বাদ পড়েছেন নুয়ান প্রদিপ, কামিন্দু মেন্ডিস, প্রাভিন জয়াবিক্রমা, মিনোদ ভানুকা, রমেশ মেন্ডিস, লাকশান সান্দাক্যান ও আশেন বান্দারা।

ওমানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে ৬ উইকেট নেন কুমারা। প্রথমটিতে ৩০ রানে ৪টি, দ্বিতীয়টিতে ২০ রানে ২টি।

সিরিজে একটি ম্যাচ খেলে দুই ওভারে ৯ রানে একটি উইকেট নেন বিনুরা ফার্নান্দো। দনাঞ্জয়া অবশ্য দুই ম্যাচে কোনো উইকেট নিতে পারেননি। দ্বিতীয় ম্যাচে তিন ওভারে খরচ করেন তিনি ৩৩ রান।

বিশ্বকাপে শ্রীলঙ্কাকে খেলতে হবে প্রাথমিক পর্ব। ‘এ’ গ্রুপে আগামী ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্টে পথচলা শুরু করবে তারা। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

শ্রীলঙ্কা দল: দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), কুসল পেরেরা, দিনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, চারিথ আসালঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, মাহিশ থিকশানা, পাথুম নিশানকা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, আকিলা দনাঞ্জয়া।