বিশ্বকাপে আফগানিস্তানের পরামর্শক অ্যান্ডি ফ্লাওয়ার

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তান দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক জিম্বাবুয়ের অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2021, 09:22 AM
Updated : 9 Oct 2021, 09:22 AM

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) শনিবার বিষয়টি নিশ্চিত করেছে। এসিবির বিবৃতিতে বলা হয়েছে, সাবেক ইংল্যান্ড কোচ এরই মধ্যে আফগানিস্তান দলের সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে যোগ দিয়েছেন। দলটির কোচিং স্টাফে আরও আছেন সাবেক অস্ট্রেলিয়া পেসার শন টেইট ও প্রধান কোচ ল্যান্স ক্লুজনার।

২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের কোচ ছিলেন ফ্লাওয়ার। তার কোচিংয়েই দলটি জিতেছিল ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এসিবি চেয়ারম্যান আজিজউল্লাহ ফাজলি আশাবাদী, খেলোয়াড় ও কোচ হিসেবে ফ্লাওয়ারের দারুণ সব অভিজ্ঞতা আফগানিস্তানকে বিশ্বকাপে সাহায্য করবে।

"আমরা আনন্দিত যে অ্যান্ডি এসিবিতে যোগ দিয়েছেন। অ্যান্ডি আমাদের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগিতায় কাজ করেছেন এবং তার অনেক অভিজ্ঞতা বিশ্বকাপে দলের কাজে লাগবে।"

৫৩ বছর বয়সী ফ্লাওয়ার জিম্বাবুয়ের হয়ে ১৯৯২ থেকে ২০০৩ সালের মধ্যে ৬৩টি টেস্ট ও ২১৩ টি ওয়ানডে খেলেছেন। ইংল্যান্ডের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর এই বাঁহাতি কিপার-ব্যাটসম্যান কোচিং ও পরামর্শক হিসেবে কাজ করেছেন আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ), সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ), পিএসএল (পাকিস্তান সুপার লিগ), টি-টেন লিগ ও দা হান্ড্রেডের বেশ কয়েকটি দলে।

বৈশ্বিক আসর শুরুর আগে একটি প্রস্তুতি ক্যাম্প করতে কাতারের দোহার উদ্দেশে গত ৬ অক্টোবর দেশ ছেড়েছে আফগানিস্তান।

আগামী ১৭ অক্টোবর ওমানে শুরু হবে বিশ্বকাপের প্রাথমিক পর্ব। আফগানিস্তান অবশ্য সরাসরি খেলবে সুপার টুয়েলভ পর্বে, এই পর্ব হবে সংযুক্ত আরব আমিরাতে।

গ্রুপ ‘২’ এ আফগানিস্তানের সঙ্গী ভারত, পাকিস্থান, নিউ জিল্যান্ড ও প্রাথমিক পর্ব থেকে ওঠা দুই দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক