ভোট ‘না চেয়েও’ সর্বোচ্চ ভোট নাজমুল হাসানের

এবারের বিসিবি নির্বাচনে যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে বোর্ড পরিচালক নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান। তবে তার দাবি, ভোটের লড়াইয়ে নামলেও কোনো ভোটারের কাছে তিনি ভোট চাননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2021, 01:22 PM
Updated : 7 Oct 2021, 01:27 PM

আগের দুই দফায় জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে সরাসরি বিসিবি পরিচালক হয়েছিলেন নাজমুল হাসান। এবার তিনি নির্বাচন করেন আবাহনী লিমিটেডের কাউন্সিলর হিসেবে। বুধবারের নির্বাচনে ক্যাটাগরি-২ থেকে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। একই ক্যাটাগরির আরও দুইজনের সঙ্গে এবারের নির্বাচনের সর্বোচ্চ ভোট পড়েছে তার পক্ষে।

বাংলাদেশের ক্রিকেটে তার সামগ্রিক প্রভাব ও আরও পারিপার্শ্বিক বাস্তবতায় এই ফল অবশ্য প্রত্যাশিতই ছিল। পরিচালনা পর্ষদের নির্বাচনের পরদিন অনুমিতভাবে আবারও বোর্ড সভাপতি নির্বাচিত হন তিনিই।

নির্বাচনে লড়াই করলেও সত্যিকারের পরীক্ষা তার কতটা হয়েছে, সেটি নিয়ে প্রশ্নের অবকাশ আছেই। তবে বোর্ড সভাপতির দায়িত্বে নতুন মেয়াদের প্রথম সংবাদ সম্মেলনে দাবি করলেন, এবার তিনি পরীক্ষা করতেই চেয়েছিলেন।

“সত্যি কথা হলো, আমি কারও কাছে ভোট চাইনি। আমার হয়ে অনেকেই হয়তো চেয়েছে। কিন্তু আমি কারও কাছে চাইনি। কারণ, আপনাদেরকে একটা কথা বলি, আমি পরীক্ষা করতে চেয়েছিলাম যে আসলে কী পরিস্থিতি, মানুষ কী মনে করে, ভোটাররা কী মনে করে। তাই আমি কোথাও যাইনি।”

এই নিয়ে চতুর্থবারের মতো বিসিবি সভাপতির দায়িত্ব পেলেন নাজমুল। ২০১২ সালে তিনি দায়িত্ব পেয়েছিলেন সরকারের মনোনয়নে। এরপর ২০১৩ সালে, ২০১৭ সালে ও এবারের নির্বাচনে সভাপতি নির্বাচিত হলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক