আবারও বিসিবি সভাপতি নাজমুল হাসান

অনিশ্চয়তা, উত্তেজনা কিংবা সংশয়, কিছুই বলতে গেলে ছিল না। অপেক্ষা ছিল স্রেফ আনুষ্ঠানিকতার। সেটিও হয়ে গেল দ্রুতই। পুরনো দায়িত্ব নতুন করে পেলেন নাজমুল হাসান। আরও একবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হলেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2021, 10:39 AM
Updated : 7 Oct 2021, 10:39 AM

বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচন হয় বুধবার। সেদিন বেসরকারিভাবে ফলাফল জানানোর পর আনুষ্ঠানিক ফল ঘোষণা হয় বৃহস্পতিবার দুপুরে। এ দিনই নতুন বোর্ডের প্রথম সভায় নাজমুলকে নির্বাচিত করা হয় বোর্ড সভাপতি।

এই নিয়ে টানা চতুর্থবার বিসিবি সভাপতির দায়িত্ব পেলেন নাজমুল হাসান। ২০১২ সালের অক্টোবরে প্রথমবার দায়িত্ব নেন তিনি সরকারের মনোনয়নে। পরের বছরের অক্টোবরে বিসিবির প্রথম নির্বাচিত সভাপতি হন তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায়। এরপর ২০১৭ সালে ও এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড সভাপতি হলেন তিনি।

বলার অপেক্ষা রাখে না, বাংলাদেশ ক্রিকেটের প্রধান কর্তার দায়িত্বে সবচেয়ে বেশি সময় থাকছেন তিনিই।

গত কিছুদিনে যদিও বেশ কয়েক দফায় তিনি এই দায়িত্ব চালিয়ে যেতে অনাগ্রহের কথা বলেছেন। ডাক্তার তাকে ক্রিকেট থেকে দূরে থাকতে বলেছেন, নতুন নেতৃত্ব দেখতে চান, এসব কথা বলে আলোচনার জন্ম দিয়েছেন। তবে শেষ পর্যন্ত বোর্ড পরিচালকের দায়িত্ব নিতে তিনি ঠিকই নির্বাচনে আসেন। বোর্ড পরিচালকরাও অনুমিতভাবে তাকেই দিলেন বোর্ড প্রধানের দায়িত্ব।

এই প্রথমবার অবশ্য নির্বাচনে নেমে বোর্ড পরিচালক হয়েছেন তিনি। আগের দুই নির্বাচনে সরাসরি বোর্ড পরিচালক হয়েছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত প্রার্থী হিসেবে। এবারের নির্বাচনে ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের ৫৩টি পেয়ে তিনি নির্বাচিত হন।

সভাপতির মতো বিসিবির পরিচালনা পরিষদেও পুরনোদের আধিক্য। ২৫ বোর্ড পরিচালকের ১৯ জনই ছিলেন আগের বোর্ডে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক