স্টোকসের আঙুলে আবার অস্ত্রোপচার

ক্রিকেট থেকে বিরতির কারণে এমনিতেই এবারের অ্যাশেজে বেন স্টোকসের খেলা নিয়ে শঙ্কা ছিল। সঙ্গে এবার যোগ হলো আঙুলে অস্ত্রোপচার। তাতে অস্ট্রেলিয়া সফরের উড়ানে স্টোকসের না থাকা এখন একরকম নিশ্চিত বলেই ধরে নেওয়া যায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2021, 03:02 AM
Updated : 7 Oct 2021, 08:29 AM

ইনস্টাগ্রামে বুধবার রাতে স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করেন স্টোকস। গত জুলাইয়ে ক্রিকেট থেকে বিরতিতে যাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এটিই তার প্রথম প্রকাশ্য হওয়া। এই ছবিতেই দেখা যায়, স্টোকসের বাঁহাতের তর্জনিতে ব্যান্ডেজ। পরে ইংল্যান্ডের দা মিরর জানায়, গত সোমবার এই অলরাউন্ডারের আঙুলে অস্ত্রোপচার করা হয়েছে।

গত এপ্রিলে আইপিএল খেলার সময় ক্যাচ নিতে গিয়ে এই আঙুলে চোট পান স্টোকস। এই মাসেই প্রথম দফায় অস্ত্রোপচার হয় তার আঙুলে। পরের মাসে মাঠে ফেরেন ঘরোয়া ক্রিকেট দিয়ে। আস্তে আস্তে ফিট হয়ে উঠছিলেন তখন। তবে পুরো ফিট হয়ে ওঠার আগেই তাকে নেমে পড়তে হয় আন্তর্জাতিক ক্রিকেটে।

জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজে কোভিড পরিস্থিতিতে মূল দলের ক্রিকেটাররা আইসোলেশনে চলে গেলে স্টোকসকে অধিনায়ক করে নতুন দল গড়ে ইংল্যান্ড। ব্যথানাশক ইনজেকশন নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেন তিনি।

ওই সিরিজ শেষে দা হানড্রেড-এর দুটি ম্যাচও খেলেন পরে। আঙুল নিয়ে তার অস্বস্তি স্পষ্ট ছিল তখনও। পরে মানসিক স্বাস্থ্যের দিকে নজর দিতে ক্রিকেট থেকে তার অনির্দিষ্টকালের বিরতির কথা জানা যায় ৩০ জুলাই।

এরপর ইংলিশ গ্রীষ্মে আর ফেরেননি তিনি। তাকে দেখা যাবে না এই মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপেও। অস্ত্রোপচারের পর অ্যাশেজেও ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। অস্ট্রেলিয়ায় গত অ্যাশেজেও তিনি যেতে পারেননি শৃঙ্খলাভঙ্গের ঘটনায়।