ফর্মহীন ওয়ার্নারই বিশ্বকাপে ফিঞ্চের সঙ্গী

হাসছে না ব্যাট, পাচ্ছেন না রানের দেখা। আইপিএলে যে ফ্র্যাঞ্চাইজির অবিচ্ছেদ্য অংশ ছিলেন ডেভিড ওয়ার্নার, সেই সানরাইজার্স হায়দরাবাদের একাদশ থেকেও পড়েছেন বাদ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাঁহাতি ব্যাটসম্যানের এমন ফর্মহীনতা অবশ্য ভাবাচ্ছে না অ্যারন ফিঞ্চকে। অস্ট্রেলিয়া অধিনায়ক জানিয়ে দিলেন, আসছে বৈশ্বিক টুর্নামেন্টে ওয়ার্নারই হবেন তার ওপেনিং সঙ্গী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2021, 03:46 PM
Updated : 6 Oct 2021, 03:46 PM

আইপিএলের চলতি আসরে বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন ওয়ার্নার। করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হওয়ার আগে ৬ ম্যাচ খেলে করেছিলেন ২ ফিফটি। মন্থর ব্যাটিংয়ের জন্য পড়েছিলেন সমালোচনার মুখে। হারিয়েছিলেন অধিনায়কত্বও।

সংযুক্ত আরব আমিরাতে ফেরা আইপিএলের দ্বিতীয়ভাগেও নিষ্প্রভ তিনি। দুই ম্যাচ খেলে একটিতে খুলতে পারেননি রানের খাতা, আরেকটিতে করেন কেবল ২। আসরে ৮ ম্যাচে তার রান ১৯৫, গড় ২৪.৩৭ ও স্ট্রাইক রেট ১০৭.৭৩। ফলে বাদ পড়তে হয় তাকে হায়দরাবাদ একাদশ থেকে। টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে পড়া দলটির হয়ে শেষ কয়েকটি ম্যাচ খেলছেন ইংল্যান্ডের জেসন রয়।

একে তো বাজে সাম্প্রতিক ফর্ম, তার ওপর অস্ট্রেলিয়ার হয়ে লম্বা সময় টি-টোয়েন্টি খেলা হয় না ওয়ার্নারের। ২০২০ সালের সেপ্টেম্বরে খেলেছেন সবশেষ। মাঝে দলের চার সিরিজের ১৪ ম্যাচ খেলেননি চোট, বিশ্রাম ও সূচি সমস্যা মিলিয়ে। তবুও ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারের ওপর আস্থা হারাচ্ছেন না ফিঞ্চ।

বিশ্বকাপে অংশ নিতে আমিরাতের উদ্দেশে দেশ ছাড়ার আগের দিন ফিঞ্চকে প্রশ্ন করা হয়, ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে ওপেনিং করবেন কিনা। তখনই অধিনায়ক জানান, দলের পরিকল্পনা। 

“হ্যাঁ, অবশ্যই। অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত খেলা সেরা ক্রিকেটারদের একজন সে। তার প্রস্তুতি নিয়ে আমার কোনো সংশয় নেই...আমি জানি সে এখনও অনুশীলন করছে। সে ভালো করতে প্রস্তুত।”

ফিঞ্চ নিজেও দলের বাইরে অনেকদিন। হাঁটুতে অস্ত্রোপচার হওয়ায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে ছিলেন না ডানহাতি এই ব্যাটসম্যান।

বিশ্বকাপ শুরুর আগে নিউ জিল্যান্ড ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে তার খেলা নিয়ে ছিল অনিশ্চয়তা। তবে ফিঞ্চ আত্মবিশ্বাসী, এর আগেই সেরে উঠে খেলবেন প্রস্তুতি ম্যাচেও।

“গত কয়েক সপ্তাহে আমার সেরে ওঠার প্রক্রিয়াটা সত্যিই উন্নতি করেছে। তাই বেশ ভালোভাবেই মনে হচ্ছে আমি ফিট হয়ে উঠবো এবং ম্যাচগুলো (প্রস্তুতি) খেলতে প্রস্তুত থাকব। ”

অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ দুটির প্রথমটি নিউ জিল্যান্ডের বিপক্ষে আগামী ১৮ অক্টোবর। একদিন পর তারা খেলবে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি। ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে দলটির বিশ্বকাপ অভিযান।