৫৭ ভোটের ৫৩টি পেয়ে বোর্ড পরিচালক নাজমুল হাসান

নাজমুল হাসানের জন্য নির্বাচন একরকম ছিল বলা যায় আনুষ্ঠানিকতা। কৌতূহল খানিকটা ছিল তার ভোট সংখ্যা নিয়ে। যথেষ্ট দাপটের প্রতিফলন সেখানেও। আবাহনী লিমিটেডের কাউন্সিলর ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের ৫৩টি পেয়ে বিসিবি পরিচালক নির্বাচিত হন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2021, 02:57 PM
Updated : 6 Oct 2021, 03:18 PM

এবারের বিসিবি নির্বাচনে যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে বোর্ড পরিচালক নির্বাচিত হন তিনি। একই ক্যাটাগরি থেকে ৫৩টি করে ভোট পান গাজী গোলাম মুর্তজা ও এনায়েত হোসেন সিরাজও।

এই ক্যাটাগরির পরিচালকরা নির্বাচিত হন ক্লাব প্রতিনিধিদের ভোটে। এখানে ৫২ ভোট পেয়ে নির্বাচিত হন ইসমাইল হায়দার মল্লিক। সব মিলিয়ে এই ক্যাটাগরি থেকে নির্বাচিত হন ১২ জন পরিচালক। যেখানে নতুন মুখ আছেন ওবায়েদ নিজাম, ফাহিম সিনহা, সালাহউদ্দিন চৌধুরি, ইফতেখার মাহমুদ ও মঞ্জুর আলম।

দেশের খ্যাতিমান কোচ ও বিকেএসপির এখনকার ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন বোর্ড পরিচালক হওয়ার লড়াইয়ে নেমে এবারের নির্বাচনকে ভিন্ন মাত্রা দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত ক্যাটাগরি ৩-এ তিনি হেরে যান খালেদ মাহমুদের কাছে।

এই ক্যাটাগরিতে ভোট পড়ে মোট ৪০টি। তাতে সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ পান ৩৭ ভোট, নাজমুল পান ৩ ভোট।

আরেক সাবেক অধিনায়ক খালেদ মাসুদ অবশ্য হেরে যান প্রথমবার বোর্ড পরিচালক হওয়ার লড়াইয়ে নেমে। ক্যাটাগরি-১ থেকে রাজশাহী বিভাগের ৯ ভোটের ২টি পান তিনি। ৭ ভোট পেয়ে এখান থেকে নির্বাচিত হন সাইফুল আলম স্বপন চৌধুরি।

দেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান ঢাকা বিভাগ থেকে নির্বাচিত হন ১৭ ভোট পেয়ে।

বিসিবির পরিচালনা পরিষদের ২৫ সদস্যের মধ্যে মোট ১৬ জন নির্বাচিত হন বুধবারের ভোটে। এ দিন অবশ্য বেসরকারী ফলাফল জানানো হয়। সরকারিভাবে ফল জানানো হবে বৃহস্পতিবার।

নির্বাচনের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যান চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান ও আ জ ম নাছির, খুলনা থেকে শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ, সিলেটের শফিউল আলম চৌধুরী, বরিশালের আলমগির খান ও রংপুরের আনোয়ারুল ইসলাম। জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে সরাসরি পরিচালক হন দীর্ঘদিন ধরে বোর্ডে থাকা আহমেদ সাজ্জাদুল আলম ও জালাল ইউনুস।

নির্বাচিত পরিচালকদের ভোটে এরপর নির্বাচন করা হবে বিসিবি সভাপতি। টানা তৃতীয়বার এই দায়িত্বে নাজমুল হাসানের থাকার সম্ভাবনাই এখনও প্রবল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক