তামিমের ব্যর্থতার দিনে ভৈরাওয়ার জয়

আগের ম্যাচের পারফরম্যান্স এবার আর ধরে রাখতে পারেননি তামিম ইকবাল। আউট হয়ে গেছেন একটি চার মেরেই। তবে বড় স্কোর গড়ে জয় তুলে নিয়েছে তার দল ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2021, 01:30 PM
Updated : 6 Oct 2021, 01:45 PM

এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) বুধবার এলিমিনেটর ম্যাচে কাঠমান্ডু কিংস একাদশকে ১৬ রানে হারায় ভৈরাওয়া। তাদের ১৮৮ রানের জবাবে কাঠমান্ডু থামে ১৭২ রানে। তামিম ৯ বলে একটি চারে করেন ৯ রান। আগের ম্যাচে তিনি ৩০ বলে করেছিলেন ৪০।

নেপালের কীর্তিপুরে টস জিতে ব্যাটিংয়ে নামে ভৈরাওয়া। প্রথম ওভারে দুই বল খেলে তামিম নিতে পারেন দুটি সিঙ্গেল। পরের ওভারে নেপালের পেসার জিতেন্দ্র মুখিয়াকে মারেন একটি চার।

ব্যক্তিগত ৭ রানে তিনি লেগ সাইডে খেলার চেষ্টায় ক্যাচ তুলেও অল্পের জন্য বেঁচে যান কিপার বল গ্লাভসে নিতে না পারায়। চতুর্থ ওভারে পেসার জানক প্রকাশের অফ স্টাম্পের বাইরের শর্ট বল ছক্কায় ওড়ানোর চেষ্টায় থার্ডম্যান বাউন্ডারিতে ধরা পড়েন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ভৈরাওয়ার বড় সংগ্রহের মূল কৃতিত্ব অধিনায়ক শরদের। ছয় নম্বরে নেমে মাত্র ২০ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৪৯ রান করেন তিনি। উপুল থারাঙ্গা করেন ৩৩ বলে ৩৫।

বড় রান তাড়ায় কাঠমান্ডুর ওপেনার আশান প্রিয়াঞ্জন (৪৮ বলে ৬৮) ছাড়া আর কেউ ত্রিশে যেতে পারেননি।

হাঁটুর চোট কাটিয়ে এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরেছেন তামিম। এখন পর্যন্ত চার ইনিংসে ব্যাট করে কেবল একটিতে ১৫ রান পার করতে পেরেছেন তিনি। এই চার ইনিংসে তার রান যথাক্রমে ১২, ১৪, ৪০ ও ৯। 

ফাইনালে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার পোখরা রাইনোজের মুখোমুখি হবে ভৈরাওয়া।