তামিমের উজ্জ্বল দিনে ভৈরাওয়ার জয়

চোট কাটিয়ে ব্যাটিংয়ে ফিরে রান পাচ্ছিলেন না তামিম ইকবাল। আগের দুই ম্যাচে ভালো কিছুর আভাস মিললেও শেষটা হয় হতাশায়। অবশেষে রানের দেখা পেলেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) দারুণ এক ইনিংসে দলের জয়ে রাখলেন অবদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2021, 09:39 AM
Updated : 5 Oct 2021, 12:34 PM

নেপালের কীর্তিপুরে সোমবার চিতওয়ান টাইগার্সের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স। ১৬৪ রান তাড়ায় ৪০ রান করেন তামিম। এই ওপেনারের ৩০ বলের ইনিংসে ৫ চারের পাশে ছিল এক ছক্কা।

আরেক ওপেনার প্রদীপ আইরে ৭২ ও উপুল থারাঙ্গার অপরাজিত ৩৯ রানের ইনিংসে তামিমরা লক্ষ্য ছুঁয়ে ফেলে ১৩ বল আগেই।

রান তাড়ায় প্রথম চার বলে ২ রান নেন তামিম। মুখোমুখি হওয়া পঞ্চম বলে স্কয়ার লেগ দিয়ে মারেন চার। তার পরের বাউন্ডারিটি আসে চার বল পর। বাঁহাতি স্পিনার সাগর ধাকালকে ফাইন লেগ দিয়ে সীমানায় পাঠান তিনি।

পাওয়ার প্লের শেষ ওভারে লেগ স্পিনার সেকুগে প্রসন্নকে তিন বলের মধ্যে দুই চার মারেন তামিম। প্রথমটি পেছনের পায়ে ভর করে কাভার দিয়ে দারুণ শটে, পরেরটি স্লগ করে স্কয়ার লেগ দিয়ে।

পরের ওভারে ধাকালকে ফাইন লেগ দিয়ে চার মারেন তিনি আরেকটি। এর মাঝে দুইবার জীবনও পান তামিম। পয়েন্টে সহজ ক্যাচ দেওয়ার পর স্লগ করে আকাশে তুলে দেন তিনি, কোনোটিই ধরতে পারেনি ফিল্ডার।

ইনিংসে নিজের একমাত্র ছক্কাটি তামিম মারেন প্রসন্নকে। এই লেগ স্পিনারের অফ স্টাম্পের বাইরের বল লং অফ দিয়ে মাঠের বাইরে ফেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

পরের ওভারেই বিদায় নেন তিনি। অফ স্পিনার ভিম শারকির বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে বড় শট খেলতে চেয়েছিলেন। কিন্তু ব্যাটে-বলে করতে না পেরে হয়ে যান বোল্ড।

৪০ রানে করে তামিম বিদায় নিলে ভাঙে ভৈরাওয়ার ১০৬ রানের উদ্বোধনী জুটি। ততক্ষণে জয়ের ভিত গড়া হয়ে যায় দলটির।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা চিতওয়ান সম্মিলিত চেষ্টায় তোলে লড়ার মতো পুঁজি। দলটির হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন করিম জানাত। ত্রিশ পার করতে পারেন আর কেবল ওপেনার মোহাম্মদ শাহজাদ (৩২)।