‘ম্যাচে অনেক বড় প্রভাব রেখেছে সাকিব’

কেন উইলিয়ামসন তখন উইকেটে থিতু। মাত্রই শিভাম মাভির এক ওভারেই চার মারেন চারটি। এরপর সাকিব আল হাসান বোলিংয়ে আসেন। নিজের বলে দুর্দান্ত ফিল্ডিংয়ে রান আউট করেন তিনি উইলিয়ামসনকে। পরে বল হাতেও নেন একটি উইকেট। উপহার দেন দারুণ বোলিং। সব মিলিয়ে ফেরার ম্যাচে সাকিবের প্রভাববিস্তারী পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ওয়েন মর্গ্যানের কণ্ঠে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2021, 04:02 AM
Updated : 4 Oct 2021, 08:13 AM

এই ম্যাচের আগে আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্বে দর্শক হয়েই ছিলেন সাকিব। একাদশে জায়গা মিলছিল না। জায়গার সুযোগও খুব একটা ছিল না। তবে আন্দ্রে রাসেল চোট পেয়ে একাদশের বাইরে ছিটকে যাওয়ার পরও যখন সাকিবকে বাইরে রাখা হয়, জন্ম দেয় তা অনেক প্রশ্নের। সমালোচনা হয় তুমুল।

অবশেষে দুবাইয়ে রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একাদশে ফেরেন সাকিব। নিজের মূল্যও বুঝিয়ে দেন ভালোভাবেই। দারুণ ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে উইলিয়ামসনকে রান আউট করা ছাড়াও ৪ ওভার বোলিংয়ে মাত্র ২০ রান দিয়ে নেন ১ উইকেট। ব্যাটিংয়ে তাকে প্রয়োজন হয়নি দলের। কলকাতা ম্যাচ জিতে নেয় ৬ উইকেটে।

ম্যাচের পর মর্গ্যান বললেন, তাদের এই জয়ে সাকিবের অবদান অনেক।

“বিশাল (জয়ে সাকিবে প্রভাব)… সাকিবের মতো এত অভিজ্ঞ একজন আন্তর্জাতিক তারকাকে ডাকতে পারার গভীরতা ও শক্তি স্কোয়াডে থাকা মানে তা বিরাট বিলাসিতা। সে এসেছে এবং ম্যাচে অনেক বড় প্রভাব রেখেছে। দুর্দান্ত ছিল সে।”

কলকাতার পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিপক্ষে, বৃহস্পতিবার যে ম্যাচে মুখোমুখি হতে পারেন বাংলাদেশের দুই তারকা সাকিব ও মুস্তাফিজুর রহমান।