চার-ছক্কা মেরেই শেষ তামিম

দারুণ দুটি শট খেলে ইঙ্গিত দিলেন বড় কিছুর। কিন্তু ইনিংস টেনে নিতে পারলেন না তামিম ইকবাল। এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) তার দল অবশ্য পেল বড় জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 02:27 PM
Updated : 29 Sept 2021, 02:27 PM

চোট কাটিয়ে মাঠে ফেরার পর এই ম্যাচ দিয়েই প্রথমবার ব্যাটিং করেন তামিম। বুধবার বিরাটনগর ওয়ারিয়র্সের বিপক্ষে ১৩ বলে একটি করে চার ও ছক্কায় বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক করেন ১২ রান। ৯০ রানের লক্ষ্য ৬ উইকেট ও ২৭ বল হাতে রেখে ছুঁয়ে ফেলে তার দল ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স।

নেপালের কীর্তিপুরে রান তাড়ায় নেমে প্রথম ৫ বলে তামিম করতে পারেন কেবল ২ রান। ষষ্ঠ ওভারে বাঁহাতি পেসার প্রাতিসকে পয়েন্ট দিয়ে দারুণ একটি চার মারেন বাঁহাতি এই ওপেনার। পরের ওভারে আরেক পেসার রামনরেশ গিরিকে ছক্কায় ওড়ান লং অন দিয়ে।

গিরির পরের ওভারেই অবশ্য থেমে যায় তামিমের ইনিংস। অফ স্টাম্পের বাইরের শর্ট বলে ডিপ পয়েন্টে ক্যাচ দেন তিনি।

তিনে নেমে ৩৫ বলে অপরাজিত ৩৪ রানের ইনিংসে দলকে জয়ের বন্দরে নিয়ে যান সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্কা। এর আগে প্রতিপক্ষকে ৯৭ রানে গুটিয়ে দিতে বড় অবদান রাখেন আরেক লঙ্কান ধাম্মিকা প্রসাদ। ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে ৩ উইকেট নেন এই পেসার।

হাঁটুর চোট বেশ কয়েকদিন ধরেই ভোগাচ্ছিল তামিমকে। চোটের কারণে বাংলাদেশের সবশেষ তিনটি টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলতে পারেননি। পরে নিজেকে প্রত্যাহার করে নেন বাংলাদেশের বিশ্বকাপ দলের বিবেচনা থেকে। ইপিএলে তামিমের খেলা চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ, বলেছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি।

আসরে তামিমদের প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছিল ১০ ওভার বোলিং করার পর। পরের ম্যাচ মাঠেই গড়াতে পারেনি। অবশেষে পুরো ম্যাচ খেলল তারা। তামিমের ব্যাটিংয়ের অপেক্ষাও তাতে ফুরাল।