মেয়াদ শেষের ৪ মাস আগেই ওয়াসিমের পদত্যাগ

বোর্ডের সঙ্গে চুক্তির মেয়াদ এখনও চার মাস বাকি ছিল। কিন্তু এর আগেই হুট করে দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নিলেন ওয়াসিম খান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ালেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 10:19 AM
Updated : 29 Sept 2021, 10:19 AM

ওয়াসিমের পদত্যাগের বিষয়টি বুধবার বিবৃতিতে জানিয়েছে পিসিবি। তার আকস্মিক দায়িত্ব ছাড়া নিয়ে নতুন চেয়ারম্যান রমিজ রাজা এদিন বিকেলে পরিচালকদের একটি সভা ডেকেছেন।

রমিজ বোর্ড প্রধানের দায়িত্ব নেওয়ার পর পাকিস্তান ক্রিকেট পালা বদলের মধ্য দিয়ে যাচ্ছে। এই নিয়ে তিনজন সিনিয়র পদত্যাগ করলেন। এই মাসের শুরুতে প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস সরে দাঁড়ান।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাথু হেইডেন ও ভার্নন ফিল্যান্ডারকে কোচ হিসেবে নিয়োগের ক্ষেত্রে ওয়াসিম সম্পৃক্ত ছিলেন না।

পিসিবির সাবেক প্রধান এহসান মানির দায়িত্বকালে ২০১৯ সালে তিন বছরের চুক্তিতে প্রধান নির্বাহীর পদে যোগ দেন ওয়াসিম। এবার সেখানে নতুন কাউকে খুঁজতে হবে পিসিবিকে।

পাকিস্তান ক্রিকেটে নানা পরিবর্তন এসেছে ওয়াসিমের হাত ধরে। দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোয় বড় অবদান আছে তার। টেস্ট ক্রিকেট ও পিএসএল পাকিস্তানে ফিরেছে তার দায়িত্বকালে। ঘরোয়া ক্রিকেটে আমুল পরিবর্তন আনার পেছনে তার ভূমিকা অসামান্য।