‘হার্ট অ্যাটাক হয়নি’, বাড়ি ফিরে বললেন ইনজামাম

খবর ছড়িয়ে পড়েছিল হার্ট অ্যাটাকের। তবে হাসপাতাল থেকে বাড়ি ফিরে ইনজামাম-উল-হক বললেন, রুটিন চেক-আপ করাতেই হাসপাতালে গিয়েছিলেন তিনি। এনজিওপ্লাস্টির পর বাড়ি ফিরে এখন ভালো আছেন বলে জানালেন সাবেক পাকিস্তান অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 05:26 AM
Updated : 29 Sept 2021, 09:54 AM

ইনজামামের ম্যানেজমেন্ট কোম্পানির সূত্রেই বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, হার্ট অ্যাটাকের পর সোমবার তার এনজিওপ্লাস্টি করানো হয়। তবে মঙ্গলবার বাড়ি ফিরে নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম নিজে বললেন ভিন্ন কথা।

“আমি দেখিনি, তবে শুনেছি যে কেউ বলেছে আমার হার্ট অ্যাটাক হয়েছিল বা এরকম কিছু। আসলে তা নয়। স্রেফ রুটিন চেক-আপের জন্য ডাক্তারের কাছে গিয়েছিলাম। সেখানে ডাক্তার বললেন এনজিওগ্রাফি করতে হবে, কারণ সমস্যা মনে হচ্ছে। এনজিওগ্রাফি করে ধমনীতে ব্লক ধরা পড়ায় ডাক্তার বলেন যে স্টেন্ট বসাতে হবে।”

“বেশ সহজেই তা হয়ে গেছে। ১২ ঘণ্টা হাসপাতালে থেকেই বাড়ি ফিরে আসতে পেরেছি। আমার শরীর ও সবকিছু ঠিক আছে। ভালো আছি।”

বিশ্বজুড়ে বর্তমান-সাবেক ক্রিকেটারসহ যারা ইনজামামের সুস্থতার জন্য প্রার্থনা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

সামান্য একটু অস্বস্তি অনুভব করায় হাসপাতালে গিয়েছিলেন জানিয়ে ইনজামাম সবার প্রতি অনুরোধ জানান, শরীরের কোথাও ছোটখাটো কোনো অস্বস্তি অনুভব করলেও দেরি না করে চিকিৎসকের পরামর্শ নিতে। 

পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপের নায়কদের একজন ইনজামাম। প্রায় ১৫ বছর তিনি ছিলেন দলের ব্যাটিংয়ের বড় ভরসা ও বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫ সেঞ্চুরিতে ২০ হাজার ৫৫১  রান তার, পাকিস্তানের হয়ে ১৮ হাজার রানও নেই আর কারও। পেস বোলিংয়ের বিপক্ষে ক্রিকেট ইতিহাসেই সেরা ব্যাটসম্যানদের একজন মনে করা হয় তাকে।

পাকিস্তানকে তিনি নেতৃত্ব দেন ৩১ টেস্ট ও ৮৭ ওয়ানডেতে। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর জাতীয় দলের ব্যাটিং পরামর্শক, প্রধান নির্বাচকসহ নানা ভূমিকায় পাকিস্তানের ক্রিকেটে দেখা গেছে তাকে। এছাড়া আফগানিস্তানের প্রধান কোচ হিসেবেও ছিলেন তিনি বেশ সফল।