এবারের আইপিএলে ‘আর দেখা যাবে না’ ওয়ার্নারকে

সানরাইজার্স হায়দরাবাদ মানেই ডেভিড ওয়ার্নার, সম্পর্কটা হয়ে উঠেছিল এমন। অথচ বাজে ফর্মে এখন একাদশেই জায়গা হয় না তার। রাজস্থান রয়্যালসের বিপক্ষে তো দলের সঙ্গে মাঠেই ছিলেন না বিস্ফোরক ব্যাটসম্যান। ২০১৪ সাল থেকে দলটিতে খেলা এই অস্ট্রেলিয়ান জানালেন, সামনের ম্যাচগুলোতেও তাকে দেখা যাবে না স্টেডিয়ামে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 11:46 AM
Updated : 28 Sept 2021, 12:50 PM

ওয়ার্নারের নেতৃত্বেই ২০১৬ সালে নিজেদের একমাত্র আইপিএল শিরোপা জিতেছিল হায়দরাবাদ। টুর্নামেন্টে দলটির সর্বোচ্চ রান সংগ্রাহকও বাঁহাতি এই ব্যাটসম্যান। এখন পর্যন্ত ১৫০ ম্যাচ খেলে ৪ সেঞ্চুরিতে রান করেছেন ৫ হাজার ৪৪৯। গড় ৪১.৫৯, স্ট্রাইক রেট ১৩৯.৯৬।

চলতি আসরে হাসছে না ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারের ব্যাট। স্থগিত হওয়ার আগে ৬ ম্যাচ খেলে করেছিলেন ২ ফিফটি। মন্থর ব্যাটিংয়ের জন্য পড়েছিলেন সমালোচনার মুখে। দ্বিতীয়ভাগে ২ ম্যাচের একটিতে খুলতে পারেননি রানের খাতা, আরেকটিতে করেন কেবল ২। আসরে ৮ ম্যাচ খেলা ওয়ার্নারের রান ১৯৫, গড় ২৪.৩৭ ও স্ট্রাইক রেট ১০৭.৭৩।

ফর্মহীনতায় তাকে বাদ দেওয়া হয় রাজস্থানের বিপক্ষে ম্যাচে। তার জায়গায় সুযোগ পেয়ে ম্যাচজয়ী ৬০ রানের দারুণ এক ইনিংস খেলেন জেসন রয়।

ওয়ার্নারকে ডাগআউটে খুঁজে না পেয়ে হায়দরাবাদের ইনস্টাগ্রাম পোস্টে কমেন্ট করেন এক ভক্ত। “ওয়ার্নার কি স্টেডিয়ামে আছে...আমরা তো তাকে দেখলাম না?!”

সেখানেই ওয়ার্নার উত্তর দিয়ে জানান, সামনের ম্যাচগুলোতেও তাকে আর দেখা যাবে না স্টেডিয়ামে।

“দুর্ভাগ্যক্রমে আর দেখা যাবে না (স্টেডিয়ামে)। তবে (আপনারা) দলকে সমর্থন করে যাবেন।”

ওয়ার্নারের বাজে ফর্মের আসরে হায়দরাবাদও ছিটকে পড়েছে টুর্নামেন্ট থেকে। ১০ ম্যাচ খেলে তারা জিতেছে কেবল দুটিতে।

তরুণদের সুযোগ দিতে অভিজ্ঞদের দলে রাখছে না হায়দরাবাদ। ওয়ার্নারের এমন মন্তব্যের মানে, সামনের ম্যাচগুলোতে তার না খেলার সম্ভাবনাই প্রবল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক