যুব ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে খুব বেশি দিন বিশ্রামের সুযোগ পাচ্ছে না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব ওয়ানডে সিরিজ খেলতে আগামী মাসেই শ্রীলঙ্কায় যাচ্ছে যুবারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2021, 06:09 AM
Updated : 26 Sept 2021, 11:06 AM

৫ ম্যাচের যুব ওয়ানডে সিরিজ খেলতে আগামী ৭ অক্টোবর শ্রীলঙ্কায় পা রাখবে বাংলাদেশ দল। কোভিড মহামারির সময়ে অন্য সব সিরিজের মতো এই সিরিজও হবে জৈব সুরক্ষা বলয়ে।

দেশের মাঠে আফগানদের বিপক্ষে বাংলাদেশের যুবাদের সিরিজ শেষ হলো শনিবার। ৫ ম্যাচে যুব ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে জিতলেও যুব টেস্টে হেরে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কায় শুধু ওয়ানডে সিরিজই হবে।

১৫ অক্টোবর সিরিজ শুরু। পরের ম্যাচগুলি ১৮, ২০, ২৩ ও ২৫ অক্টোবর। সিরিজের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি।

আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপকে ভাবনায় রেখে প্রস্তুতির অংশ হিসেবেই এই সিরিজগুলো হচ্ছে। কোভিড পরিস্থিতিতে কয়েক দফায় ক্যাম্প শুরু ও বন্ধ হওয়ার পর আফগানিস্তান সিরিজ দিয়েই শিরোপা ধরে রাখার প্রস্তুতি জোরেসোরে শুরু করেছে বাংলাদেশ।

এই সিরিজের জন্য বেশ কিছুদিন ধরেই কলম্বোতে প্রস্তুতি নিচ্ছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। দলটির কোচ সাবেক ব্যাটসম্যান আভিশকা গুনাবর্ধনে, ফিল্ডিং কোচ সাবেক অলরাউন্ডার উপুল চন্দনা, পেস বোলিং কোচ সাবেক পেসার চামিলা গামাগে।

শ্রীলঙ্কায় বাংলাদেশ যুব দল সবশেষ সফর করেছে ২০১৯ অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে। দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ শ্রীলঙ্কায় সবশেষ হয়েছে ২০১৮ সালে।