‘পাকিস্তান সফর বাতিলে হাত নেই ইংলিশ ক্রিকেটারদের’

সরকারের পর ইংল্যান্ডের ক্রিকেটারদের সংগঠনও জানিয়েছে, পাকিস্তান সফর বাতিলের পেছনে কোনো ভূমিকা নেই তাদের। একই সঙ্গে দাবি করেছে, কোনো ক্রিকেটারকেই সফরে যেতে চাওয়ার ব্যাপারে কিছু জিজ্ঞেস করেনি ইসিবি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 03:31 PM
Updated : 25 Sept 2021, 03:31 PM

ঘরের মাঠে পুরোদমে আন্তর্জাতিক ক্রিকেট ধরে রাখার পথে ভালোভাবেই এগোচ্ছিল পাকিস্তান। কিন্তু গত ১৭ সেপ্টেম্বর নিরাপত্তা শঙ্কায় সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় নিউ জিল্যান্ড দল। পরে ইংল্যান্ডও পুরুষ ও নারী দলকে পাকিস্তান না পাঠানোর কথা জানায়।

তবে ইংলিশ বোর্ড তাদের বিবৃতিতে নিরাপত্তা শঙ্কার কথা সরাসরি উল্লেখ করেনি। বরং তারা বলেছে এই অঞ্চলে ভ্রমণ নিয়ে দুর্ভাবনা ও কোভিড পরিস্থিতিতে ক্রিকেটারদের মানসিক চাপ না বাড়ানোর কথা।

পরদিন পাকিস্তানে থাকা ইংল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিস্টিয়ান টার্নারও পরিষ্কার করে দেন, পাকিস্তানের নিরাপত্তা নিয়ে কোনো দুর্ভাবনা ছিল না ইংল্যান্ড সরকারের।

ইংল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করা সংগঠন টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টানারশিপের (টিইপিপি) প্রধান রিচার্ড বেভান শুক্রবার ক্রিকইনফোকে জানান, পাকিস্তান সিরিজ বাতিলের কথা ক্রিকেটারদের পক্ষ থেকে আসেনি।

“ইসিবিকে কোনো পর্যায়েই টিইপিপি জানায়নি যে, ক্রিকেটাররা সফর করবে না। সফরটি হওয়া উচিত কিনা বা খেলোয়াড়রা পাকিস্তান সফরের জন্য প্রস্তুত ছিল কিনা, ইসিবি কোনো পর্যায়েই টিইপিপি বা পুরুষ ও নারী দলকে জিজ্ঞেসও করেনি।”

“ক্রিকেটাররা সফর করবে না, এ বিষয়ে টিইপিপির হস্তক্ষেপের কথাটি শতভাগ ভুল।”