‘পরিষ্কার ভাবনার’ মুস্তাফিজের কাছ থেকে শিখছেন সাকারিয়া

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের পেস আক্রমণের নেতা মুস্তাফিজুর রহমান বেশ কিছুদিন ধরেই। ক্রমে রাজস্থান রয়্যালসেও সেই ভূমিকায় পোক্ত হয়ে উঠছেন বাংলাদেশের বাঁহাতি পেসার। রাজস্থানের তরুণ পেসার চেতন সাকারিয়া যেমন বলছেন, মুস্তাফিজকে তিনি পাশে পান সবসময়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 01:50 PM
Updated : 25 Sept 2021, 02:24 PM

মুস্তাফিজের মতো সাকারিয়াও বাঁহাতি পেসার। দুজনের শক্তির জায়গায় মিলও আছে খানিকটা। স্লোয়ার-কাটারের ওপর নির্ভর করেন ২৩ বছর বয়সী সাকারিয়া।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শনিবার আইপিএলে রাজস্থান দলের সফল দুই বোলার তারা দুজনই। ৪ ওভারে মাত্র ২২ রান নিয়ে রিশাভ পান্ত ও শিমরন হেটমায়ারের উইকেট নেন মুস্তাফিজ। পাওয়ার প্লেতে ১ ওভার, শেষ দিকে ২ ওভার বোলিংয়ের পরও ৪ ওভারে হজম করেননি তিনি কোনো বাউন্ডারি। সাকারিয়া ৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন পৃথ্বী শ ও আকসার প্যাটেলের উইকেট।

দুজনের বোলিংয়ের মিলের কথা উল্লেখ করে ম্যাচের মাঝবিরতিতে ধারাভাষ্যকার হার্শা ভোগলে সাকারিয়াকে জিজ্ঞেস করেন, মুস্তাফিজের সঙ্গে তার কতটা কথা হয়। সাকারিয়া হাসিমুখে মেটান হার্শার কৌতূহল।

“কথা চলতে থাকে (দুজনের)। তিনি আমাকে সবসময় শেখাতে থাকেন। তার ভাবনা খুবই পরিষ্কার। মানে, নিজের পরিকল্পনায় তিনি সবসময় বিশ্বাস রাখেন। বেশির ভাগ সময়ই তার জানা থাকে যে, কোন পরিস্থিতিতে কখন কোন ধরনের বল করতে হবে। তিনি আমাকে প্রতিবারই সাহায্য করে থাকেন।”

দুই পেসারের কার্যকর বোলিংয়ের পরও ব্যাটিং ব্যর্থতায় ম্যাচটি ৩৩ রানে হেরে যায় রাজস্থান।