শ্রীলঙ্কার বিশ্বকাপ সঙ্গী জয়াবর্ধনে

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সফল মাহেলা জয়াবর্ধনের অভিজ্ঞতা কাজে লাগাতে উন্মুখ শ্রীলঙ্কা। সাবেক এই অধিনায়ককে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2021, 03:37 PM
Updated : 24 Sept 2021, 03:42 PM

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানায়, অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক হিসেবেও কাজ করবেন তিন সংস্করণ মিলিয়ে ৬০০-এর বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা জয়াবর্ধনে। 

আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ জয়াবর্ধনে বর্তমানে দলের সঙ্গে আছেন সংযুক্ত আরব আমিরাতে। টুর্নামেন্ট শেষে সেখান থেকেই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ওমান পর্বের জন্য যোগ দেবেন শ্রীলঙ্কা দলের সঙ্গে।

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য জয়াবর্ধনে জাতীয় দলের সঙ্গে কাজ করবেন আগামী ১৬ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত। এই সময়ে সুপার টুয়েলভ নিশ্চিত করার লড়াইয়ে ‘এ’ গ্রুপে নামিবিয়া, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

তবে অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে আরেকটু দীর্ঘ মেয়াদে কাজ করবেন টেস্টে ১১ হাজার ৮১৪ রান করা জয়াবর্ধনে। ওয়েস্ট ইন্ডিজে আগামী বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কা দলের প্রস্তুতিতে সহায়তা করার প্রস্তাবে রাজি হয়েছেন তিনি। এর মেয়াদ হবে পাঁচ মাস।

এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা আশাবাদী, জয়াবর্ধনের বিশাল অভিজ্ঞতার ভাণ্ডার সমৃদ্ধ করবে জাতীয় ও অনূর্ধ্ব-১৯ দলকে।

“মাহেলাকে নতুন ভূমিকায় আমরা আনন্দের সঙ্গে স্বাগত জানাচ্ছি। শ্রীলঙ্কা দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে তার উপস্থিতি খেলোয়াড়দের দারুণভাবে সাহায্য করতে যাচ্ছে।”

শ্রীলঙ্কা ক্রিকেটের টেকনিক্যাল উপদেষ্টা কমিটির সুপারিশের ভিত্তিতে শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাহী কমিটি জয়াবর্ধনেকে এই দুটি দলে যুক্ত করেছে।

কোচ হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ২০১৭, ২০১৯ ও ২০২০ সালে আইপিএলের শিরোপা জেতা জয়াবর্ধনে দা হান্ড্রেডের প্রথম আসরে চ্যাম্পিয়ন সাউদার্ন ব্রেভের কোচের দায়িত্বেও ছিলেন।