অনেক চেষ্টায় নতুন অ্যাকশনে অভ্যস্ত নারাইন

একসময় সুনিল নারাইন ছিলেন ভীষণ দুর্বোধ্য। তার বল পড়তে পারা ছিল ব্যাটসম্যানদের জন্য কঠিন পরীক্ষা। তবে বোলিং অ্যাকশন বারবার প্রশ্নবিদ্ধ হওয়ার পর ভাঙা-গড়ার পালায় কমে যায় তার বলের ধার আর রহস্য। অনেক চেষ্টার পর অবশেষে এখনকার অ্যাকশনে টানা বেশ কিছুদিন ধরে চলছে তার বোলিং। ক্যারিবিয়ান স্পিনার বলছেন, অনেক কাজ করার পর এই অ্যাকশনে তিনি এখন মানিয়ে নিয়েছেন।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2021, 04:07 AM
Updated : 24 Sept 2021, 08:26 AM

সাম্প্রতিক সময়ে বেশ ভালো পারফর্ম করছেন নারাইন। সম্প্রতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ১০ ম্যাচে ১২ উইকেট নেন ওভারপ্রতি মাত্র ৪.৩৭ রান দিয়ে। এর আগে ইংল্যান্ডের দা হান্ড্রেড টুর্নামেন্টে নেন ৭ উইকেট। ওভারপ্রতি রান দেন ৭.২৯, খুব ভালো না হলেও ১০০ বলের ক্রিকেটে খুব খারাপও নয়।

গত এপ্রিলে আইপিএল শুরুর সময় কলকাতার একাদশে তার ঠাঁই হয়নি। তিন ম্যাচ পর প্রথমবার তিনি খেলতে পারেন। তবে স্থগিত আইপিএল আবার শুরুর পর তিনি খেললেন দলের প্রথম দুই ম্যাচেই। প্রথম ম্যাচে ৪ ওভারে দেন কেবল ২০ রান।

দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়ে তিনিই ম্যান অব দা ম্যাচ। এই ম্যাচে ৪২ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠি। ওপেনিংয়ে চোখধাঁধানো সব শটে ভেঙ্কাটেশ আইয়ার করেন ৩০ বলে ৫৩। কিন্তু প্রতিপক্ষ অধিনায়ক রোহিত শর্মার উইকেট শিকার আর কার্যকর বোলিংয়ে ম্যাচের সেরার পুরস্কার পান নারাইন।

ম্যাচের পর তিনি বললেন, অনেক পরিশ্রম করে নতুন অ্যাকশনে মানিয়ে নেওয়ার কথা।

“দা হান্ড্রেড ও সিপিএলে বেশ ভালো পরিমাণে ক্রিকেট খেলে এই টুর্নামেন্টে এসেছি। নতুন অ্যাকশনে মানিয়ে নিতে অনেকটা সময় লেগে গেছে। অনেক কাজ করতে হয়েছে, কষ্ট  করতে হয়েছে। সময়ের সঙ্গে উন্নতি হচ্ছে আমার। ছন্দ পাচ্ছি। এখন স্রেফ এই ভালো কাজগুলো ধরে রাখতে চাই।”

“এই ধরনের পিচে রোহিত শর্মার উইকেট পাওয়াটা ছিল দারুণ। ওই সময় আমাদের একটা উইকেট দরকার ছিল। মুম্বাইয়ের বিপক্ষে তার উইকেট সবসময়ই গুরুত্বপূর্ণ।”