ক্ষোভকে শক্তিকে রূপ দিতে বললেন রমিজ

রাগ, ক্ষোভ, হতাশা, অপমান, অনেক অনুভূতির জোয়ার চলছে পাকিস্তান ক্রিকেটে। শেষ মুহূর্তে নিউ জিল্যান্ড দল সিরিজ স্থগিত করায় পাকিস্তানের ক্রিকেটারদের বিস্ময় ও হতাশার নানা চিত্রও ফুটে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভেতরের এই যন্ত্রণাকেই শক্তিতে রূপ দিতে বলছেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের বিশ্বাস, মাঠের ক্রিকেটে দল সেরা হয়ে উঠলে সবাই পাকিস্তানের সঙ্গে খেলতে মুখিয়ে থাকবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 04:36 AM
Updated : 19 Sept 2021, 04:36 AM

সিরিজ ভেস্তে যাওয়ার পর শনিবার কড়া নিরাপত্তায় চার্টার্ড ফ্লাইটে পাকিস্তান ছেড়ে যায় নিউ জিল্যান্ড দল। পাকিস্তান ক্রিকেট এখনও ফুঁসছে ক্ষোভে। এ দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও বার্তায় ক্রিকেট অনুসারীদের সমবেদনা জানান রমিজ। পাশাপাশি প্রত্যয় জানান, পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নেওয়ার লড়াই চালিয়ে যাওয়ার। 

“আপনাদের সঙ্গে আজকে কথা বলার সবচেয়ে বড় উদ্দেশ্য হলো, আপনাদের বেদনা ও আমার বেদনা একই। আমরা একই যন্ত্রণার সঙ্গী। যা হয়েছে, পাকিস্তান ক্রিকেটের জন্য অবশ্যই ভালো নয়। তবে মূল ব্যাপার হলো, আগেও আমাদের এই ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে। তার পরও আমরা সবসময় সামনে এগিয়েছি। আমাদের সেই উদ্যম আছে।”

“লড়াই করার ওই যে তাড়না, টিকে থাকার চেষ্টা, এটা নিয়ে আমরা দুনিয়াকে আমরা চ্যালেঞ্জ করব। আবারও আমরা চ্যালেঞ্জ করব আমরা। যদি আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তান আবার চাপে পড়ে যায়, তাহলে আমরা বেরিয়ে আসব আবারও। যদি সেটা নাও হয়, আমাদের সাহস ও বিশ্বাস আছে যে, ঘরোয়া ক্রিকেটে কাজ করেই আমরা বিশ্বমানের দল গড়তে পারব।”

ক্রিকেটারদের প্রতি পিসিবি প্রধানের চাওয়া, মাঠের বাইরের সবকিছুর জবাব যেন মাঠের পারফরম্যান্সে বুঝিয়ে দেন তারা।

“দলকে আমি বলব, এই হতাশা ও ক্ষোভ মাঠে বয়ে নিয়ে যেতে এবং পারফরম্যান্স দিয়ে জবাব দিতে। কারণ এটিই একমাত্র দাওয়াই। বিশ্বের সেরা দল হয়ে উঠলে সব দলই পাকিস্তানের সঙ্গে খেলতে লাইন ধরে দাঁড়িয়ে থাকবে। আমি চাই, সবাই এখান থেকে শিক্ষা নিয়ে সামনে এগোবে, সাহস রাখবে। হতাশার কিছু নেই। পাকিস্তান ক্রিকেট দলকে দুনিয়ার সেরা দল হয়ে উঠতে হবে যেন চ্যালেঞ্জ মোকাবেলা করা যায়।”

দল-সমর্থক-বোর্ড, সব পক্ষ এক হয়ে দেশের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার আহবান জানালেন রমিজ।

“পাকিস্তানের ওপর অনেক চাপ সৃষ্টি করা হয়েছে। দেশের মাঠে পাকিস্তানের খেলা নিয়ে অনেক চাপ এসেছে। কিন্তু সামর্থ্যে যা আছে, অবশ্যই করব আমরা।

“সমর্থকদের প্রতি অনুরোধ, তারা যেন পাশে থাকেন। আমি আপনাদের সঙ্গে আছি, আপনারা আমার সঙ্গে থাকবেন। আমরা সবাই মিলে পাকিস্তানের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাব।”