হাসারাঙ্গা-চামিরা দলে নতুন মাত্রা যোগ করেছে: কোহলি

কেন রিচার্ডসন ও অ্যাডাম জ্যাম্পার অনুপস্থিতি নিয়ে এখন আর মোটেও ভাবছেন না বিরাট কোহলি। বিকল্প হিসেবে পাওয়া দুশমন্থ চামিরা ও ভানিন্দু হাসারাঙ্গার উপস্থিতিতে রোমাঞ্চিত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক। তার মতে, দুই লঙ্কান ক্রিকেটার দলে নতুন মাত্রা যোগ করেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2021, 05:16 PM
Updated : 18 Sept 2021, 05:56 PM

এবারের আইপিএল শুরু হয়েছিল ভারতে। করোনাভাইরাসের প্রকোপে গত মে মাসে মাঝপথে স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি। নতুন সূচিতে মধ্যপ্রাচ্যে আবার শুরু হচ্ছে আসরের বাকি অংশ।

প্রতিযোগিতাটির দ্বিতীয় ভাগ শুরুর আগে অনেক বিদেশি ক্রিকেটারই নাম সরিয়ে নিয়েছেন। যেখানে আছেন বেঙ্গালুরুর দুই অস্ট্রেলিয়ান বোলার রিচার্ডসন ও জ্যাম্পা। তাদের বদলি হিসেবে খেলবেন চামিরা ও হাসারাঙ্গা।

বেঙ্গালুরুর নীল জার্সি উন্মোচনের দিন শনিবার কোহলি জানান, কন্ডিশন সম্পর্কে জানাশোনা থাকা দুই জনকে পেয়ে বেশি খুশি তিনি।

“আমরা পরিবর্তন করেছি, কিছু বদলি ক্রিকেটার আছে। কেন রিচার্ডসন, অ্যাডাম জ্যাম্পা যারা আমাদের সঙ্গে প্রথম লেগে ছিল তারা কোনো কারণে দ্বিতীয় লেগে না খেলার সিদ্ধান্ত নিয়েছে, যেটা সম্পূর্ণ বোধগম্য।”

“ওদের জায়গায় আমরা যে দুইজনকে নিয়েছি তারা এই কন্ডিশন সম্পর্কে ভালোই জানে। এখন উপমহাদেশের সব কন্ডিশনই একই।”

শ্রীলঙ্কার হয়ে দারুণ পারফরম্যান্স আইপিএলে খেলার দুয়ার খুলে দিয়েছে হাসারাঙ্গার। ঘরের মাঠে ভারতের বিপক্ষে দলের টি-টোয়েন্টি সিরিজ জয়ে বড় অবদান ছিল এই লেগ স্পিনিং অলরাউন্ডারের। বল হাতে ছিলেন তিনি দুর্দান্ত। ওভার প্রতি ছয়ের কম রান দিয়ে উইকেট নেন সর্বোচ্চ ৭টি। ব্যাট হাতেও রাখেন অবদান। জেতেন সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার।

দুই বছর পর ফিরে চামিরা হয়ে উঠছেন শ্রীলঙ্কা দলের নিয়মিত একজন। ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে বেশ ভালো করেছেন এই পেসার। চলতি বছর টি-টোয়েন্টি দলে ফেরার পর খেলেছেন ১২ ম্যাচ। ১৭.৮৬ গড় ও ওভার প্রতি ৬.৫১ রান দিয়ে নিয়েছেন ১৫ উইকেট।

তাদের সাম্প্রতিক পারফরম্যান্সই আশা যোগাচ্ছে কোহলিকে। বেঙ্গালুরু অধিনায়কের মতে, হাসারাঙ্গা ও চামিরার অন্তর্ভুক্তি দলের শক্তির মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে।

“ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা শ্রীলঙ্কায় অনেক ক্রিকেট খেলেছে এবং জানে এই ধরনের উইকেটে কীভাবে খেলতে হয়। তাদের দক্ষতা আমাদের বড় ধরনের সহায়তা করবে।”

“যাদের পাচ্ছি না তাদের নিয়ে মোটেও কথা বলিনি, কারণ তারা সরে গেছে। আমরা শক্তিশালী অনুভব করছি, দলে আসা নতুনরা আমাদের শক্তিতে নতুন মাত্রা যোগ করেছে।”

চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে রোববার শুরু হবে আইপিএলের এবারের আসরের দ্বিতীয় ভাগ। পরদিন কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে বেঙ্গালুরু।