চট্টগ্রামে বৃষ্টিতে ভেসে গেল প্রায় পুরো দিন

আগের দিন ব্যাটে-বলে লড়াই হলো দারুণ। পরদিন মাঠে নামার জন্য অপেক্ষা করতে করতেই গড়িয়ে গেল বেলা। বাংলাদেশ ‘এ’ দল ও এইচপি দলের প্রথম চারদিনের ম্যাচের প্রায় একটি দিন ভেসে গেল বৃষ্টিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2021, 01:43 PM
Updated : 18 Sept 2021, 01:44 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শনিবার তৃতীয় দিন খেলা হয়েছে কেবল ৫ ওভার ৪ বল। এই সময়ে কোনো উইকেট হারায়নি এইচপি দল। তানজিদ হাসান ও তৌহিদ হৃদয় নিরাপদেই কাটিয়ে দিয়েছেন সময়টুকু।

সারাদিন বৃষ্টির রাজত্বের পর বিকালে ব্যাটিংয়ে নামে আগের দিন ৩ উইকেটে ৪১ রান করা এইচপি। এরপর তারা খাতায় যোগ করতে পেরেছে ১৪ রান। দিন শেষে তাদের সংগ্রহ ৫৫। প্রথম ইনিংসে ৩৩৯ রান করা ‘এ’ দলের চেয়ে তারা পিছিয়ে ২৮৪ রানে।

তানজিদ ৩১ ও হৃদয় ৯ রানে ব্যাট করছেন।

কোভিড পরিস্থিতিতে ‘এ’ দল ও এইচপি দলের বিদেশ সফর কিংবা বিদেশি দলের সঙ্গে সিরিজ খেলা সম্ভব না হওয়ায় নিজেদের মধ্যে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচের এই সিরিজ আয়োজন করেছে বিসিবি। ‘এ’ দলে আছেন মুমিনুল হকসহ টেস্ট দলের বেশ কজন ক্রিকেটার। টেস্ট অধিনায়ক মুমিনুল অবশ্য পারিবারিক কারণে প্রথম ম্যাচে খেলছেন না।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল ১ম ইনিংস: ৩৩৯

এইচপি দল ১ম ইনিংস: (আগের দিন ৪১/৩) ২৫.৪ ওভারে ৫৫/৩ (তানজিদ ৩১*, হৃদয় ৯*; শহিদুল ১১-৫-১২-১, খালেদ ৭.৪-০-৩১-০, নাইম ৫-২-৫-২, কামরুল ২-০-৬-০)।