অভিষেকের দিকে আরেক পা এগোলেন মাহমুদ

স্কোয়াডে আছেন চার নতুন মুখ। তবে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের দলে সুযোগ পেলেন কেবল জাহিদ মাহমুদ। ওয়ানডে ক্রিকেটে অভিষেকের দিকে আরেক ধাপ এগিয়ে গেলেন এই লেগ স্পিনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 04:00 PM
Updated : 15 Sept 2021, 04:00 PM

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের জন্য বুধবার ১২ সদস্যের দল ঘোষণা করে পিসিবি। মূল দল থেকে বাদ পড়েছেন আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনওয়াজ দাহানি।

প্রথমবারের মতো ওয়ানডে খেলার হাতছানি মাহমুদের সামনে। আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ অবশ্য এরই মধ্যে পেয়েছেন তিনি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত ফেব্রুয়ারিতে হয় তার টি-টোয়েন্টি অভিষেক।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখিয়ে ওয়ানডে দলে ডাক পান মাহমুদ। ৩১ ম্যাচে ৪৫ উইকেট নেন ২৭.৯৭ গড়ে। পাকিস্তানের ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতা পাকিস্তান কাপে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন ৩৩ বছর বয়সী এই স্পিনার। ২৪.৮৯ গড়ে তার উইকেট ছিল ১৯টি।

প্রায় এক বছর পর ওয়ানডে দলে ফেরা ইফতিখার আহমেদ আছেন কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচে। মিডল অর্ডার এই ব্যাটসম্যান সাত ওয়ানডের সবশেষটি খেলেন গত বছরের নভেম্বরে, রাওয়ালপিন্ডিতে জিম্বাবুয়ের বিপক্ষে।

আগামী ১৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউ জিল্যান্ড। ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) না রাখায় আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়, কেবল দ্বিপাক্ষিক সিরিজ হিসেবে খেলতে রাজি হয়েছে দুই দল।

প্রথম ওয়ানডের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, উসমান কাদির, জাহিদ মাহমুদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক