আইপিএলে ফিরছে দর্শক

করোনাভাইরাসের থাবায় বন্ধ হয়ে গিয়েছিল আইপিএল মাঠে দর্শকদের প্রবেশ পথ। অবশেষে খুলে দেওয়া হচ্ছে সেই দরজা। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের চলতি আসরের দ্বিতীয় ভাগে মাঠে ফেরানো হচ্ছে দর্শক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 11:48 AM
Updated : 15 Sept 2021, 11:48 AM

এক বিবৃতিতে বুধবার বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানায়, মাঠে দর্শক ফেরার বিষয়টি মঙ্গলবার ফ্রাঞ্চাইজিগুলোকে জানিয়ে দিয়েছেন আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিন।

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া আসরের দ্বিতীয় ভাগে স্টেডিয়ামের ধারণক্ষমতার কম দর্শককে অনুমতি দেওয়া হবে মাঠে বসে খেলা দেখার। ২০১৯ সালের পর এই প্রথম আইপিএলে মাঠে দর্শক দেখা যাবে।

ভারতে কোভিড-১৯ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় ২০২০ সালের আইপিএল সরিয়ে নেওয়া হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। সেবার পুরো টুর্নামেন্টই হয়েছিল দর্শকশূন্য মাঠে।

২০২১ আসর শুরু হয় ভারতে। কিন্তু করোনাভাইরাসের বিস্তার ভয়াবহ রূপ পেলে গত মে মাসে মাঝপথে স্থগিত করে দেওয়া হয় প্রতিযোগিতাটি। প্রথম ভাগেও ছিল শূন্য গ্যালারি।

ভেন্যু পরিবর্তন করে দ্বিতীয় দফায় আবারও মাঠে গড়াতে যাচ্ছে এই আসর। সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যু দুবাই, আবু ধাবি ও শারজাহতে হবে এবারের আইপিএলের বাকি অংশ।

এরপর ওমানসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলে দর্শক ফেরানোর পর বিশ্বকাপেও তেমনই ভাবনা আছে আয়োজকদের। তবে সেটা নির্ভর করছে কঠিন এই পরিস্থিতিতে দর্শকের উপস্থিতিতে ম্যাচ আয়োজন সফল হলেই।

আগামী ১৭ অক্টোবর শুরু হবে বৈশ্বিক এই টুর্নামেন্ট।

আগামী শুক্রবার থেকেই আইপিএলের ওয়েবসাইটে টিকেট কিনতে পারবেন দর্শকরা।