বিশ্বকাপের পরপরই বাংলাদেশে আসছে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আগামী ১৪ নভেম্বর। পাঁচ দিন পরই মিরপুরে শুরু পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের ঠিক পরেই তাই বাংলাদেশে চলে আসছে পাকিস্তান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 11:54 AM
Updated : 14 Sept 2021, 11:54 AM

আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে থাকা সিরিজটির সূচি মঙ্গলবার বিকেলে ঘোষণা করে বিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক পরই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজটি হবে ১৯, ২০ ও ২২ নভেম্বর। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ২৬ নভেম্বর। দ্বিতীয় টেস্ট মিরপুরে শুরু ৪ ডিসেম্বর।

কোভিড পরিস্থিতিতে লম্বা বিরতির পর বাংলাদেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরে গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের সফর দিয়ে। সেই সিরিজে একটি টেস্ট ও একটি ওয়ানডে ছিল চট্টগ্রামে। এরপর দেশের মাঠে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজের সব ম্যাচ ছিল মিরপুরে। পাকিস্তানের সফর দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে চট্টগ্রামে।

পাকিস্তানের বিপক্ষে এই দুটি ম্যাচ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন আসরে অভিযান শুরু হবে বাংলাদেশের। পাকিস্তান এর মধ্যেই এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপে দুটি ম্যাচ খেলেছে।

দ্বিপাক্ষিক সফরে পাকিস্তান সবশেষ বাংলাদেশে খেলে গেছে ২০১৫ সালে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক