‘এ’ দলে খেলে বিশ্বকাপ প্রস্তুতি নেবেন মুশফিক

নিজের প্রস্তুতি নিয়ে বরাবরই খুঁতখুঁতে মুশফিকুর রহিম। মাঠের পারফরম্যান্স যেমনই হোক, প্রস্তুতিতে কোনো ফাঁক তিনি রাখতে চান না কখনোই। নিউ জিল্যান্ড সিরিজে বাজে পারফরম্যান্সের পর তাই ছুটির সঙ্গেও আপোস করছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। বিশ্বকাপের আগে খেলবেন তিনি বাংলাদেশ ‘এ’ দলের হয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2021, 03:47 PM
Updated : 12 Sept 2021, 03:47 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল ও হাই পারফরম্যান্স (এইচপি) দল। মুশফিক খেলবেন একদিনের ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচে। ম্যাচ দুটি হবে ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মুশফিকসহ আরও কয়েকজন জাতীয় দলের ক্রিকেটারকে দেখা যাবে একদিনের ম্যাচের সিরিজে।

“মুশফিক আমাকে এসএমএস করে জানিয়েছে, দুটি ম্যাচ খেলতে চায় ওয়ানডে সিরিজে। বিশ্বকাপের আগে ম্যাচ অনুশীলন করতে চায় ও। আমরা আগে যে ‘এ’ দল দিয়েছি, ওয়ানডে সিরিজের জন্য সেখানে কিছু পরিবর্তন আনব। মুশফিক খেলবে, মোসাদ্দেক হোসেন সৈকতকে রাখব। আরও কয়েকজন আসবে। কালকে আমরা এটা নিয়ে বসব।”

নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচে মুশফিক করতে পারেন কেবল ৩৯ রান। গড় ১৩.০০, স্ট্রাইক রেট ছিল কেবল ৫২। উইকেট যদিও ব্যাটিংয়ের জন্য কঠিন ছিল, তবে এই ধরনের উইকেটে তার ওপরই দলের ভরসা থাকে বেশি। কিন্তু গোটা সিরিজে একটি ম্যাচেও স্বচ্ছন্দে খেলতে পারেননি তিনি।