কোহলি-সিরাজকে আলাদা ফ্লাইটে দুবাই নিচ্ছে বেঙ্গালুরু

ইংল্যান্ড সফরে থাকা ক্রিকেটারদের আইপিএল খেলতে এমনিতেই চার্টার ফ্লাইটে যাওয়ার কথা দুবাইয়ে। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের ক্রিকেটারদের সুরক্ষার দিকে নজর রাখছে আলাদাভাবে। তাই বিরাট কোহলি ও মোহাম্মদ সিরাজকে তারা ভিন্ন ফ্লাইটে নিয়ে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2021, 11:17 AM
Updated : 11 Sept 2021, 12:59 PM

ভারতীয় দলে হানা দিয়েছে করোনাভাইরাস। ফলে শুক্রবার ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে বাতিল হয়ে যায় ইংল্যান্ডের বিপক্ষে তাদের পঞ্চম টেস্ট। পরদিনই আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি বিবৃতিতে জানায়, কোহলি-সিরাজকে আলাদা চার্টার ফ্লাইটে দুবাইয়ে নেওয়ার বিষয়টি। মূলত, সুরক্ষা ও নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে তারা।

ভারত দলের বাকিরা ও আইপিএলের ইংলিশ ক্রিকেটাররাও শনিবার চার্টার ফ্লাইটে চড়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা। ম্যানচেস্টার থেকে সেখানে পৌঁছে তাদেরকে হোটেল রুমে থাকতে হবে ছয় দিনের কোয়ারেন্টিনে। এরপর নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যোগ দিতে পারবেন তারা।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানায়, টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সও তাদের ক্রিকেটারদের আলাদা নিতে পারে। দলটির তিন ক্রিকেটার রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ ও সূর্যকুমার যাদবরা যাবেন না অন্যদের সঙ্গে।

আগের পরিকল্পনা অনুযায়ী, ইংল্যান্ডে থাকা ক্রিকেটাররা পঞ্চম টেস্ট শেষ হওয়ার পর আগামী বুধবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোতে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ এর ছোবলে বদলে গেছে সবকিছু।

ওভালে চতুর্থ টেস্ট চলাকালীন কোভিড-১৯ টেস্টে পজিটিভ ফল আসে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীর। সতর্কতার অংশ হিসেবে তাকেসহ দলটির বোলিং কোচ ভারত অরুন, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও ফিজিওথেরাপিস্ট নিতিন প্যাটেলকে আইসোলেশনে পাঠানো হয়।

ভারতের সহকারী ফিজিও ইয়োগেশ পারমার গত বুধবার কোভিড পজিটিভ হওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই ও ইসিবির মধ্যে বিস্তারিত আলোচনা শেষে বাতিল করা হয় পঞ্চম টেস্ট।

করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে। ফাইনালসহ বাকি এখনও ৩১ ম্যাচ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক