ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে নেই হোল্ডার-নারাইন

দলের সবশেষ মাঠে গড়ানো টি-টোয়েন্টিতেই পেয়েছেন চার উইকেট। তারপরও আসন্ন বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের মূল দলে জায়গা হয়নি জেসন হোল্ডারের। অভিজ্ঞ স্পিনিং অলরাউন্ডার সুনিল নারাইন তো রিজার্ভেও নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 06:38 PM
Updated : 9 Sept 2021, 07:11 PM

আগামী মাসে হতে যাওয়া এই বৈশ্বিক আসরের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। চমক জাগিয়ে ছয় বছর পর দলে ফিরেছেন রবি রামপল।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫১ টি-টোয়েন্টিতে ৬.০১ ইকোনমি রেটে ও ২১.২৫ গড়ে ৫২ উইকেট নেওয়া নারাইন সবশেষ দেশের হয়ে এই সংস্করণে খেলেছেন ২০১৯ সালের অগাস্টে, ভারতের বিপক্ষে। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকলেও এই সময়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় নিয়মিত খেলেছেন তিনি, ধারাবাহিকভাবে পারফরম্যান্সও করেছেন।

বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, রোস্টন চেইস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেড ম্যাককয়, রবি রামপল, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

রিজার্ভ: ড্যারেন ব্রাভো, শেলডন কটরেল, আকিল হোসেইন, জেসন হোল্ডার।

আর হোল্ডার তো ছিলেন ওয়েস্ট ইন্ডিজের সবশেষ সিরিজেই। গত ৩১ জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠে গড়ানো একমাত্র টি-টোয়েন্টিতে ২৬ রান দিয়ে চার উইকেট নেন তিনি। ড্যারেন ব্রাভো, শেলডন কটরেল ও আকিল হোসেইনের সঙ্গে রিজার্ভ দলে জায়গা হয়েছে তার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ান দলকে নেতৃত্ব দিবেন কাইরন পোলার্ড; তার সহকারী হিসেবে থাকবেন নিকোলাস পুরান। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর এই প্রথম আইসিসির কোনো টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন পোলার্ড।

সবশেষ ২০১৫ সালে দেশের হয়ে টি-টোয়েন্টি খেলা রামপাল পুরস্কার পেয়েছেন চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ভালো করার। ৩৬ বছর বয়সী এই ডানহাতি পেসার আট ম্যাচে ওভারপ্রতি ৭.২০ রান খরচায় ১৩ গড়ে নিয়েছেন ১৭ উইকেট।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় থাকা রোস্টন চেইসও সিপিএলে দারুণ পারফরম্যান্স করে ডাক পেলেন। সিপিএলে এই অলরাউন্ডার সাত ম্যাচে ১৫১.০৭ স্ট্রাইক রেটে ৭০.২৫ গড়ে করেছেন ২৮১ রান।

এক নম্বর গ্রুপে গতবারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও বাছাই পর্ব খেলে আসা দুটি দল।

আগামী ২৩ অক্টোবর দুবাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।