অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্বে মেহরব

যুব বিশ্বকাপের প্রস্তুতির জন্য প্রথম সিরিজের দুয়ারে দাঁড়িয়ে বাংলাদেশ। গত আসরের চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন মেহরব হাসান। জায়গা পেয়েছেন বিশ্বকাপজয়ী দলের সদস্য প্রান্তিক নওরোজ নাবিল ও প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা সম্পন্ন মহিউদ্দিন তারেক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 12:20 PM
Updated : 9 Sept 2021, 02:08 PM

এক বিবৃতিতে বৃহস্পতিবার ১৮ সদস্যের দল দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দক্ষিণ আফ্রিকায় হওয়া ২০২০ বিশ্বকাপের দলে অপেক্ষমাণ ছিলেন নতুন অধিনায়ক মেহরাব।

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন নাবিল। দুটি প্রস্তুতি ম্যাচে খেললেও মূল টুর্নামেন্টে সুযোগ পাননি এই টপ অর্ডার ব্যাটসম্যান। তার দলে থাকাটা প্রত্যাশিতই।

দলে আছেন পেসার তারেক। জুনে হওয়া প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে তিনি খেলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে। এখন পর্যন্ত ১২ টি-টোয়েন্টি খেলে তার উইকেট ১২টি, গড় ১৬.৯৩।

গত যুব বিশ্বকাপে বাংলাদেশের সাফল্যের পেছনে বড় ভূমিকা ছিল আগের দুই বছরে প্রচুর আন্তর্জাতিক ম্যাচ খেলে প্রস্তুতি নেওয়ার। কিন্তু এবারের অনূর্ধ্ব-১৯ দল কোভিড পরিস্থিতির কারণে ম্যাচ অনুশীলনের সুযোগই পাচ্ছে না সেভাবে। এমনকি ক্যাম্পও চালু হয়ে মহামারীর কারণে আবার বন্ধ করতে হচ্ছে বারবার।

ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি তাই শুরু হচ্ছে এই সিরিজ দিয়ে। গত সপ্তাহ দুয়েক ধরেই সিলেটে সিরিজটির জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ ১৯ সেপ্টেম্বর। ২২ সেপ্টেম্বর থেকে শুরু যুব টেস্ট।

সব কটি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

ওপেনার: মফিজুল ইসলাম রবিন, ইফতেখার হোসেন ইফতি, প্রান্তিক নওরোজ নাবিল।

মিডল অর্ডার: মেহরব হাসান (অধিনায়ক), খালিদ হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মাকসুদুর রহমান।

পেসার: মুশফিক হাসান, রিপন মন্ডল, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক।

স্পিনার: নাইমুর রহমান নয়ন, আশরাফুল ইসলাম সিয়াম, শামসুল ইলাম ইপন।

অলরাউন্ডার: গোলাম কিবরিয়া।

স্ট্যান্ড বাই: আরিফ আহমেদ অনিক, শারিয়ার আলম মাহিন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক