আসছে সৌরভ গাঙ্গুলির বায়োপিক

মোহাম্মদ আজহারউদ্দিন, শচিন টেন্ডুলকার ও মহেন্দ্র সিং ধোনির পর এবার সৌরভ গাঙ্গুলির বায়োপিকও বানানো হচ্ছে। ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই সভাপতির জীবনী পর্দায় আনছে লাভ ফিল্মস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 11:55 AM
Updated : 9 Sept 2021, 11:55 AM

টুইট করে বৃহস্পতিবার সৌরভ নিজেই জানালেন বিষয়টি। সঙ্গে তুলে ধরেছেন তার রোমাঞ্চের কথাও।

“ক্রিকেট আমার জীবন। এটা আমাকে মাথা উঁচু করে সামনে এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস ও সামর্থ্য যুগিয়েছে। মনে রাখার মতো একটি যাত্রা।”

“আমি রোমাঞ্চিত যে, লাভ ফিল্মস আমার এই পথচলার একটি বায়োপিক প্রযোজনা করবে এবং এটিকে বড় পর্দার জন্য জীবন্ত করে তুলবে।”

ভারতীয় ক্রিকেটের পালাবদলের কারিগর সৌরভ। তার নেতৃত্বেই বদলে যেতে থাকে দলটির ক্রিকেট সংস্কৃতি। আগ্রাসী ক্রিকেট খেলে দেশের বাইরে তারা জিততে শুরু করে টেস্ট। দক্ষিণ আফ্রিকায় হওয়া ২০০৩ সালের বিশ্বকাপে সৌরভের নেতৃত্বেই ফাইনাল খেলে ভারত। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যায় বড় রানে।

৪৯ টেস্টে অধিনায়কত্ব করেন সৌরভ, ভারত জেতে ২১টিতে। অধিনায়ক হিসেবে ম্যাচ জয়ের দিকে যা তৃতীয় সর্বোচ্চ। ওয়ানডেতে ১৪৬ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জয়  ৭৬ ম্যাচে। জয়ের দিকে এখানেও তিনি আছেন তিনে।

নেতৃত্বে যেমন চৌকস, ব্যাটসম্যান হিসেবেও সৌরভ ছিলেন দুর্দান্ত। ১৯৯৬ সালে টেস্ট অভিষেকই লর্ডসে করেন দারুণ এক সেঞ্চুরি। পরের ইনিংসে তিনি শতরানে পা রাখেন আবারও। ভালো শুরুটা ধরে রেখে ৪২.১৭ গড়ে করেন ৭ হাজার ২১২ রান। ১৬ সেঞ্চুরির পাশে ফিফটি ৩৫টি।

ওয়ানডেতে সৌরভ ছিলেন বেশ সফল। ভারতের হয়ে এই সংস্করণে তৃতীয় সর্বোচ্চ রান তার। ২২ সেঞ্চুরি ও ৭১ ফিফটিতে ৪০.৯৫ গড়ে রান ১১ হাজার ২২১। যেখানে অধিনায়ক হিসেবে তার ১১ সেঞ্চুরির চেয়ে বেশি আছেন কেবল বিরাট কোহলির।

সৌরভের অসাধারণ এই ক্যারিয়ার এবার পর্দায় দেখবেন তার ভক্তরা। তবে নাম কিংবা কবে নাগাদ মুক্তি পাবে বায়োপিকটি কিছুই জানাননি সৌরভ।

তিন বছর আগে একবার সৌরভের বায়োপিক বানানোর খবর ছড়িয়েছিল। একতা কাপুরের বালাজি প্রোডাকশন তা তৈরি করবে বলে জানানো হয় ২০১৮ সালে। ভারতের সাবেক অধিনায়কের ‘এ সেঞ্চুরি নট এনাফ’ বই থেকেই ছবিটি নির্মাণের পরিকল্পনা করা হয়েছি। কিন্তু শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।

এর আগে ধোনির বায়োপিক ‘এমএস ধোনি-দ্য আনটোল্ড স্টোরি’,  টেন্ডুলকারের ‘শচীন-এ বিলিয়ন ড্রিমস’ ও আজহারউদ্দিনের ‘আজহার’-এর মত ছবিগুলি বেশ সাড়া ফেলেছিল।