তামিম ফিরে আসবেন, বিশ্বাস প্রধান নির্বাচকের

এবারের বিশ্বকাপে তামিম ইকবাল নেই। তবে বিশ্বকাপ দল ঘোষণার সংবাদ সম্মেলনে তার নাম এলো বেশ কবার। তাকে না পাওয়ার সম্ভাব্য প্রভাব নিয়ে হলো আলোচনা। খানিকটা আক্ষেপ জানিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বললেন, ভবিষ্যতে তামিমকে আবার ফিরে পাবেন বলেই আশা তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 09:03 AM
Updated : 9 Sept 2021, 09:03 AM

বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে সবচেয়ে বড় কৌতূহলের অবসান হয় দল ঘোষণার আট দিন আগেই। নাটকীয় ঘোষণায় বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। তার ঘোষণার পর বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছিলেন, নির্বাচকদের দলে ছিল তামিমের নাম। তিনি না থাকায় বাকি দল ছিল অনেকটাই অনুমিত। বৃহস্পতিবার সেই দল ঘোষণার আনুষ্ঠানিকতা সারেন নির্বাচকরা।

বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর তামিমের আন্তর্জাতিক টি-টোয়েন্টির ভবিষ্যতও এখন অনিশ্চিত। আগামী বছরই আছে আরেকটি বিশ্বকাপ। কোভিড বিরতি, চোট আর বিশ্রাম মিলিয়ে এমনিতেই গত দেড় বছরে দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেননি তিনি। এবার বিশ্বকাপ না খেলার পর আগামী বিশ্বকাপেও তার খেলার আগ্রহ খুব একটা থাকার কথা নয়। সেক্ষেত্রে তাকে আবার বাংলাদেশের হয়ে দেখতে পাওয়ার সম্ভাবনা সামান্যই।

তবে দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক বললেন, তারা আশা ছাড়ছেন না।

“তামিম অবশ্যই তিন ফরম্যাটে আমাদের সেরা ক্রিকেটারদের একজন। এখন ও নিজে থেকেই সরে দাঁড়িয়েছে, আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম যে ওকে পাব। এটা সত্যি দুর্ভাগ্য (তাকে না পাওয়া)। তামিমকে দল ও আমরাও মিস করব। তবুও আমরা আত্মবিশ্বাসী, ও ভালোভাবে ফিরে আসবে।”

তামিম না থাকায় ১৫ সদস্যের দলে ওপেনার এখন তিনজন-সৌম্য সরকার, লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ সিরিজ ও চলতি নিউ জিল্যান্ড সিরিজে ভালো করতে পারেননি তাদের কেউই। তবে মিনহাজুলের আশা, ওপেনাররা বিশ্বকাপে ভালো করবেন।

“বাকি ওপেনাররা যারা সুযোগ পেয়েছে, ওরা একটা প্রক্রিয়ার মধ্যে আছে। তাদের অবশ্যই সামর্থ্য আছে ভালো খেলার এবং বিশ্বকাপে এই ওপেনারদের ওপর আমরাও যথেষ্ট আত্মবিশ্বাসী যে ওরা ভাল করবে।”