শামীমকে নিয়ে নির্বাচকদের অনেক আশা

আপাতত একাদশের বাইরে থাকলেও শামীম হোসেনের কার্যকারিতা নিয়ে কোনো সংশয় নেই মিনহাজুল আবেদীনের। প্রধান নির্বাচক মনে করেন, তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যানের খেলার ধরন টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে দারুণ মানানসই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 07:37 AM
Updated : 9 Sept 2021, 08:01 AM

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য শামীম এখন পর্যন্ত ৩৬ টি-টোয়েন্টিতে প্রায় দেড়শ স্ট্রাইক রেটে করেছেন ৫০৬ রান। একমাত্র ফিফটিতে অপরাজিত ছিলেন ৫২ রানে।

প্রত্যাশার ডালি সাজিয়ে গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শামীমের। নিজের প্রথম ম্যাচে ১৩ বলে খেলেন ২৯ রানের বিস্ফোরক ইনিংস। পরের ম্যাচে ১৫ বলে অপরাজিত থাকেন ৩১ রানে।

দেশে ফিরে অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে খুব একটা ভালো করতে পারেননি। নিচু, মন্থর ও অসমান বাউন্সের টার্নিং উইকেটে চার ম্যাচের তিনটিতে ব্যাটিংয়ে নেমে করতে পারেন কেবল ১০ রান।

নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে একাদশের বাইরে আছেন শামীম। বর্তমান কম্বিনেশনে তার একাদশে জায়গা পাওয়ার পথ বেশ কঠিন। তবে বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময় প্রধান নির্বাচক জানালেন, পুরো প্যানেলই শামীমের মধ্যে দেখছেন অমিত সম্ভাবনা।

“শামীমকে জিম্বাবুয়ে সিরিজ থেকে দলে রাখছি। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলে এসেছে, আমাদের হাইপারফরম্যান্স ইউনিটে রেখে যথেষ্ট নার্সিং করা হয়েছে ওর। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী, ও যে স্টাইলে খেলে টি-টোয়েন্টি ফরম্যাটে ও যথেষ্ট ভালো খেলবে। আমরা নির্বাচক প্যানেল ওর ব্যাপারে আত্মবিশ্বাসী।”