২.৪ ওভারে ৬৪ রানের জুটি!

ড্যারেন ব্রাভো যখন আউট হলেন, ত্রিনবাগো নাইট রাইডার্স তখন ধুঁকছে। ১৭.২ ওভারে দলের রান মোটে ৪ উইকেটে ১০৫। কে জানত, ওসব কেবল ঝড়ের আগে গুমোট আবহাওয়া! ইনিংসের বাকি সময়টায় কাইরন পোলার্ড ও টিম সাইফার্ট যা করলেন, সেটিকে বলা যায় তাণ্ডবলীলা। কিংবা ধ্বংসযজ্ঞ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2021, 05:51 AM
Updated : 8 Sept 2021, 08:31 AM

কেবল ২.৪ ওভারের জুটি। এই জুটিই পাল্টে দিল ম্যাচের চিত্র। পোলার্ড ও সাইফার্ট এই কয়েকটি বলেই যোগ করলেন ৬৪ রান!

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) মঙ্গলবার ত্রিনবাগোর পোলার্ড ও সাইফার্টের এমন ব্যাটিংয়ের স্বাক্ষী হয় জ্যামাইকা তালাওয়াস।

১৮তম ওভারে মিগেল প্রিটোরিয়াসের বলে ব্রাভো যখন বিদায় নিলেন, ত্রিনবাগো অধিনায়ক পোলার্ড তখনও ছন্দ খুঁজে পাননি। ৯ বল খেলে তার রান ৫। নতুন ব্যাটসম্যান সাইফার্ট উইকেটে গিয়ে প্রথম বলেই মারলেন চার, পরের বলে ছক্কা।

ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে পরের ওভারে স্ট্রাইকে সাইফার্ট। আন্দ্রে রাসেলের করা ওভারে প্রথম বলে মারলেন তিনি ছক্কা, তৃতীয় বলে চার। পরে হাত খুললেন পোলার্ডও। রাসেলকে সাইটস্ক্রিনে আছড়ে ফেললেন তিনি। ১৯তম ওভার থেকে এলো ২১ রান।

শেষ ওভারে প্রিটোরিয়াসকে পেয়ে বসলেন পোলার্ড। তিন ছক্কা, এক বাউন্ডারির সঙ্গে ক্যাচ হাতছাড়ার সৌজন্যে দৌড়ে চার রান, সব মিলিয়ে শেষ ওভার থেকে এলো ২৮ রান!

প্রথম ৯ বলে ৫ রান করা পোলার্ড পরের ৯ বলে করেন ৩৪। ইনিংস শেষে অপরাজিত তিনি ১৮ বলে ৩৯ রান করে। নিউ জিল্যান্ডের সাইফার্ট অপরাজিত ৮ বলে ২৪ রানে।

ত্রিনবাগো ২০ ওভারে তোলে ১৬৭ রান। পরে আলি খানের বোলিং তোপে জ্যামাইকা গুটিয়ে যায় স্রেফ ৯২ রানেই।

৩ ওভারে ৬ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা বিপিএল খেলে যাওয়া যুক্তরাষ্ট্রের পেসার আলি খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক