ওয়ার্নের চোখে বিশ্বের সেরা দল ভারত

দেশে কিংবা দেশের বাইরে, টেস্টে এখন দুর্দান্ত এক দল ভারত। কন্ডিশন যা-ই থাকুক, জয়ের পথ তারা খুঁজে নেয়। প্রতিকূল পরিস্থিতিতে ঘুরে দাঁড়িয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়ার সামর্থ্য রাখে। দারুণ ছন্দে থাকা দলটি মন জয় করে নিয়েছে শেন ওয়ার্নের। কিংবদন্তি এই লেগ স্পিনারের মতে, বিরাট কোহলির দলই এখন বিশ্বের সেরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2021, 04:05 PM
Updated : 7 Sept 2021, 04:31 PM

দা ওভালে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ৯৯ রানে পিছিয়ে পড়া ভারত পরে ব্যাটে-বলে দাপট দেখিয়ে ম্যাচ জেতে। ১৫৭ রানের জয়ে এগিয়ে গেছে সিরিজে। এই মাঠে ৫০ বছর পর যা তাদের প্রথম জয়ের স্বাদ।

চলতি সিরিজের প্রথম ম্যাচ থেকেই দারুণ খেলছে ভারত। নটিংহ্যামের সেই ম্যাচের শেষ দিন বৃষ্টিতে ভেসে না গেলে হয়ত হাসি ফুটত তাদেরই মুখে। দ্বিতীয় টেস্টে তাদের জয় আর আটকানো যায়নি। লর্ডসে তারা ১৫১ রানে জিতে এগিয়ে যায় সিরিজে।

হোঁচট খায় হেডিংলিতে। সঙ্গী হয় ইনিংস ব্যবধানে হারের হতাশা। তবে ঘুরে দাঁড়াতে সময় নেয়নি কোহলির দল। ওভালে জিতে আবারও এগিয়ে গেছে তারা সিরিজে।

ভারতের এই দাপট কেবল এই সিরিজেই নয়, চলছে অনেক দিন থেকেই। গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে তারা সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। এরপর চলতি বছরের শুরুতে ঘরের মাঠে ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতে ৩-১ এ। খেলে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনাল।

ওভাল টেস্টে ভারতের পারফরম্যান্সে মুগ্ধ ওয়ার্ন। অস্ট্রেলিয়ার অনেক সাফল্যের এই নায়ক সোমবার ম্যাচ শেষে টুইট করে সফরকারীদের জানান সাধুবাদ।

“আরেকটি দুর্দান্ত জয়ের জন্য বিরাট কোহলি ও পুরো ভারত দলকে অভিনন্দন। গত ১২ মাসে তোমরা একসঙ্গে যা কিছু অর্জন করেছ, তা অসাধারণ। স্পষ্টভাবে বিশ্বের সেরা দল এবং এই পদবি তাদের পুরোপুরি প্রাপ্য। টেস্ট ক্রিকেট চিরজীবী হোক।”

ইংল্যান্ড-ভারতের সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট শুরু আগামী শুক্রবার।